ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় ২ মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
নরসিংদীতে জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় ২ মামলা নরসিংদীর জঙ্গি আস্তানা। ছবি: বাংলানিউজ-ফাইল ফটো

নরসিংদী: নরসিংদীর শেখেরচর ও মাধবদী এলাকার দুই জঙ্গি আস্তনায় চালানো অভিযানের ঘটনায় সন্ত্রাস দমন আইনে দু’টি মামলা করা হয়েছে। 

বুধবার (১৭ অক্টোবর) সদর উপজেলার মাধবদী থানার উপ-পরিদর্শক (এসআই) এনায়েত কবির বাদী হয়ে শেখেরচরের জঙ্গি আস্তানার ঘটনায় এবং বৃহস্পতিবার এসআই বাবু উত্তম কুমার বিশ্বাস বাদী হয়ে মাধবদীর জঙ্গি আস্তানার ঘটনায় মামলা দায়ের করে।  

শেখেরচরের ভগীরথপুর এলাকার বিল্লাল মিয়ার বাড়ির জঙ্গি আস্তানার ঘটনায় নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার হাফিজকে আসামি করা হয়েছে।

হাফিজ জঙ্গিদের বাড়ি ভাড়া নিতে সহায়তা করতেন।

আর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপার এলাকার আফজাল হোসেন নামে এক ব্যক্তির মালিকানাধীন সাততলা ভবন নিলুফা ভিলার জঙ্গি আস্তানার ঘটনায় সেখান থেকে আত্মসমর্পণ করা খাদিজা আক্তার মেঘনা ও মৌসহ পাঁচ-ছয়জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় তিন থেকে চারজনকে পলাতক দেখানো হয়েছে।  

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ফজলু বলেন, আত্মসমর্পণ করা মেঘনা ও মৌকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।  

উল্লেখ্য, সোমবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত শেখেরচর ও মাধবদীর ওই দুই
জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ অভিযানের নাম দেওয়া হয় অপারেশন গর্ডিয়ান নট। অভিযানে শেখেরচরে জঙ্গি আবু আবদুল্লাহ আল বাঙালি ও তার স্ত্রী মনি নিহত হন। আর মাধবদীর নিলুফা ভিলা জঙ্গি আস্তানা থেকে জঙ্গি মেঘনা ও মৌ আত্মসমপর্ণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।