ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহানবীর (সা.) রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
মহানবীর (সা.) রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

ঢাকা: সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মদিনা নগরীর পবিত্র মসজিদে নববীতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর রওজা মুবারক জিয়ারত করেছেন।

বুধবার (১৭ অক্টোবর) রাতে তিনি মহানবীর (সা.) রওজা জিয়ারতের পাশাপাশি মসজিদে নববীতে পবিত্র এশার নামাজ আদায় করেন। এরপর বাংলাদেশের অব্যাহত শান্তি এবং বিশ্ব মুসলিম উম্মাহর উন্নতি ও সমৃদ্ধি কামনা করে মহান আল্লাহ তায়ালার কাছে মোনাজাত করেন।

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে চার দিনের সফরে গত মঙ্গলবার (১৬ অক্টোবর) রিয়াদে গেছেন প্রধানমন্ত্রী। বুধবার তার সঙ্গে বাদশাহ সালমানের বৈঠক হয়। সেখানে দু’দেশের পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন দুই নেতা।  

বৈঠক শেষে প্রধানমন্ত্রী রিয়াদ থেকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে মদিনার যুবরাজ মোহাম্মদ বিন আব্দুল আজিজ বিমাবন্দরে পৌঁছান। এরপর মসজিদে নববীতে যান তিনি।

মদিনা থেকে প্রধানমন্ত্রী বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে জেদ্দা যাবেন। সেখানে তিনি দুপুরে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এরপর শেখ হাসিনা মক্কায় গিয়ে পবিত্র ক্বাবা শরিফে এশার নামাজ আদায়ের পর ওমরাহ পালন করবেন।  

শুক্রবারই (১৯ অক্টোবর) জেদ্দা থেকে দেশের উদ্দেশে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এমইউএম/এইচএ/

** শেখ হাসিনা ক্ষমতায় এলে সৌদির সঙ্গে সম্পর্ক আরও বাড়বে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad