ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

বাইসাইকেলে চড়ে বরযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ৪:২৬:০৩ এএম
বাইসাইকেলে বরযাত্রা। ছবি: বাংলানিউজ

বাইসাইকেলে বরযাত্রা। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ফুলে ফুলে সাজানো অর্ধশতাধিক বাইসাইকেল। সামনের সারিতে বসে বর। র‌্যালি করে শহর প্রদক্ষিণ করছে বাইসাইকেল। হঠাৎ এমন র‌্যালি দেখে তা উপভোগ করতে ভিড় বাড়ে উৎসুক জনতার।

বুধবার (১৭ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার শহরের সাদিয়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয় এমন চোখ ধাঁধানো বর ও যাত্রীদের বাইসাইকেল র‌্যালির বিবাহ অনুষ্ঠান।

বাইসাইকেল চড়ে এমন অভিনব বিয়ের বরযাত্রা করেছেন মৌলভীবাজার সাইকেলিং কমিউনিটির অ্যাডমিন আহমদ আলী ছায়েম। পৌর শহরের বড়হাটের মরহুম আশরাফ আলীর দ্বিতীয় সন্তান আহমদ আলী ছায়েমের সঙ্গে মোজাফরাবাদ গ্রামের সজিব মিয়ার দ্বিতীয় কন্যা সোনিয়া সুলতানা রুমার বিবাহ সম্পন্ন হয় এমন ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে।

এদিকে, অভিনব এ বিবাহ র‌্যালি দেখতে সড়কে সড়কে ভিড় জমায় উৎসুক জনতা। কিসের জন্য এ দৃষ্টি নন্দন র‌্যালি তা জানার চেষ্টায় ছিলেন সবাই। কিন্তু সানাইয়ের সুর আর গানে অনুমান করা যাচ্ছিলো বিয়ের আয়োজন। তবে বর ছায়েম হাত নেড়ে বললেন 'আমি বিয়ে করতে যাচ্ছি, আমার জন্য দোয়া করবেন' তখন মানুষ অবাক হলেও আয়োজন সম্পর্কে স্পষ্ট ধারণা পেয়েছিলেন।

বরের সাজ কেবল ব্যতিক্রম ছিলো না। সাইকেলিং গ্রুপের প্রত্যেক সদস্যরাও ছিলেন চমৎকার চোখ ধাঁধানো সাজসজ্জায়। বরের সঙ্গে যারা সাইকেল নিয়ে যাত্রী হয়েছিলেন, তাদের পোশাকও (পাঞ্জাবি, পায়জামা, পাগড়ি আর ফুলের মালা) ছিল বরের মতো। তবে বরের সাইকেলের চাকা ছিলো অন্য সাইকেল থেকে একটু বড়। র‌্যালির পেছনের সারিতে বয়স্ক পুরুষ ও নারীদের জন্য ছিলো সাজানো গোছানো কয়েকটি মাইক্রোবাস।

বিয়ের এমন ব্যতিক্রম আয়োজন সম্পর্কে ছায়েম বাংলানিউজকে বলেন, আমাদের সংগঠন সমাজ সেবায় ব্যতিক্রম কাজ করেছে সব সময়। তাই আমার পরিকল্পনা ছিলো এ সংগঠনের সদস্যদের নিয়ে ব্যতিক্রমভাবে বিয়ে করবো। যেই ভাবনা সেই কাজ। তবে আমরা সাইকেলে চড়ে অনুষ্ঠানে যেতে পারলেও বউকে সাইকেল চড়িয়ে আনতে পারেন নি বলে দুঃখ প্রকাশ করেন তিনি।

মৌলভীবাজার সাইকেলিং কমিউনিটির অ্যাডমিন ইমন আহমেদ বলেন, বর আমাদের সাংকেলিং কমিউনিটির অ্যাডমিন। আমাদের স্লোগানই হচ্ছে ‘সু-স্বাস্থ্যের জন্য সাইকেলিং’। 

বাংলাদেশ সময় ০৪২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14