[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

শেখ রাসেলের ৫৪তম জন্মদিন বৃহস্পতিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ১২:১৯:১২ এএম
শেখ রাসেল

শেখ রাসেল

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে এবং আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই শেখ রাসেলের ৫৪তম জন্মদিন ১৮ অক্টোবর (বৃহস্পতিবার)। ১৯৬৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। 

তবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার সময় রেহাই দেয়নি ছোট্ট শিশু শেখ রাসেলকেও। ঘাতকের বুলেটে শহীদ হওয়ার সময় রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। বৃহস্পতিবার সকাল ৮টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগ। 

আওয়ামী লীগের পাশাপাশি এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা জানাবে।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে দিনটি যথাযোগ্যভাবে পালন করার জন্য দলীয় নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন। 

বাংলাদেশ সময় ০০১৫ ঘন্টা, অক্টোবর ১৮, ২০১৮ 
এসকে/এএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14