[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
bangla news

আধুনিক হচ্ছে রংপুর বাস টার্মিনাল 

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৭ ৯:১৭:৪৬ পিএম
নির্মাণ কাজের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা

নির্মাণ কাজের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা

রংপুর: ২৯ কোটি টাকা ব্যয়ে রংপুরে আধুনিক বাস টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। 

বর্তমান বাস টার্মিনাল সংস্কার করে ২৯ হাজার ৬৪৫ বর্গফুট আয়তনের দ্বিতল এ টার্মিনালে সব আধুনিক সুযোগ-সুবিধা থাকবে। 

বুধবার (১৭ অক্টোবর) এ সংস্কার কাজের উদ্বোধন করেন মসিউর রহমান রাঙ্গা। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রংপুরের উন্নয়ন অব্যাহত রয়েছে। এ ধারাবাহিকতা আগামীতেও ধরে রাখতে হবে। 

রাঙ্গা বলেন, রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও খুন হওয়ার পর জাপানের দাতা সংস্থা জাইকা বাংলাদেশে তাদের প্রকল্প বন্ধ করতে চেয়েছিল। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জাপানে গিয়েছিলাম। সেখানে তাদের সঙ্গে কথা বলেছি। জাইকা এখন আমাদের পাশে রয়েছে। 

সভাপতির বক্তব্যে রংপুর সিটি করপোরেশন (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, এলজিইডির তত্ত্বাবধায়নে, জাইকা ও জিওবির অর্থায়নে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে ২৯ হাজার ৬৪৫ বর্গফুট আয়তনের দুই তলা ভবন নির্মাণ করা হবে। এতে থাকবে ওয়ার্কশপ, চালকদের জন্য রিফ্রেশমেন্ট রুম। থাকবে গাড়ি পার্কিং এরিয়া। মূল ভবনের নিচ তলাতে ১৪টি টিকেট কাউন্টার, ৩টি এটিএম বুথ, মহিলাদের নামাজ ঘর, ২টি ডে কেয়ার সেন্টার, ৬টি খাবারের দোকান, ১টি ওষুধের দোকান, পাবলিক টয়লেট, লাগেজ এরিয়া ও যাত্রীদের বসার ব্যবস্থাও থাকবে। এছাড়া দ্বিতীয় তলাতে রেস্টুরেন্ট, শিশুদের খেলার রুম, দোকান, ট্রাফিক বিভাগ, কন্ট্রল রুম, টেকনিক্যাল বিভাগ, প্রশাসনিক বিভাগ, মিটিং রুম, পাবলিক টয়লেট, ভিআইপি লাউন্স ও রুম থাকবে। 

হাসানুজ্জামান নাজিমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা মটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম রাজু, রসিকের ২০নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম, ২২নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিজু, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর হারুনুর রশিদ হারুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এএইচ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14