[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

অপ্রাপ্ত বয়স্কদের কাছে সিগারেট-তামাকপণ্য বিক্রি নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৭ ৯:০৭:৫১ পিএম
অ্যাডভোকেসি সভা

অ্যাডভোকেসি সভা

লালমনিরহাট: ধূমপান ও তামাকজাত দ্রব্যের ক্ষতিকর প্রভাব থেকে আগামী প্রজন্মকে বাঁচাতে অপ্রাপ্ত বয়স্কদের হাতে সিগারেটসহ সব তামাকপণ্য বিক্রি বিপণন না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন লালমনিরহাটের জেলা প্রশাসক শফিউল আরিফ।

বুধবার (১৭ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সঙ্গে অ্যাডভোকেসি সভায় তিনি এ আহ্বান জানান।

লালমনিরহাট জেলা প্রশাসক আরো বলেন, আমাদের আশপাশে সর্বত্র  ধূমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন না মেনে চলার প্রবণতা অনেক বেশি। সব ধরনের বিজ্ঞাপন নিষিদ্ধ হলেও তামাকের বিক্রয় কেন্দ্রে প্রকাশ্য বিজ্ঞাপন, কর্মস্থলে সতর্কীকরণ নোটিশ অনুপস্থিতি, অপ্রাপ্তবয়সীদের কাছে তামাকপণ্য বিক্রয়ের মত আইন লঙ্ঘনের ঘটনা প্রতিনিয়ত বাড়ছে। আইনটি সঠিকভাবে বাস্তবায়নে টাস্কফোর্স কমিটিকে কার্যকর পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন তিনি।

মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র সহায়তায় অ্যাডভোকেসি সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- লালমনিরহাট সিভিল সার্জন ডা. কাশেম আলী, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক বিদু ভুষন রায়, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রতিনিধি আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নবিউর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা তুহিনুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উপ পরিচালক সাইফুল ইসলাম ও এসিডির প্রোগ্রাম অফিসার মোজাহেদুল ইসলাম বিজয় প্রমুখ। 
  
বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮ 
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db