ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে ব্যবসায়ীরা উদ্বিগ্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে ব্যবসায়ীরা উদ্বিগ্ন অনুষ্ঠানে সিপিডি গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেমসহ অতিথিরা, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সংবাদপত্রের স্বাধীনতা নিয়ে ব্যবসায়ীরা উদ্বেগ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম।

তিনি বলেন, দেশের ৮৩ জন ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, তারা সংবাদপত্রের স্বাধীনতায় উদ্বিগ্ন। আর এই প্রথম ব্যবসায়ীরা বাংলাদেশের সংবাদপত্রের স্বাধীনতায় নেতিবাচক মূল্যায়ন করছেন।

বুধবার (১৭ অক্টোবর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম দ্য গ্লোবাল কম্পিটিটিভনেস রিপোর্ট প্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সিপিডি গবেষণা পরিচালক বলেন, ২০১৭ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে বিভিন্ন প্রেক্ষাপটের ওপর ভিত্তি করে সংবাদপত্রের অবস্থান তুলে ধরেন ব্যবসায়ীরা। যদিও ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ প্রণয়নের আগেই  ব্যবসায়ীদের এ উদ্বেগ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিপিডির ফেলো অধ্যাপক মোস্তাফিজুর রহমান, নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন ও সিনিয়র রিসার্চ ফেলো তৌফিকুল ইসলাম খান।

এদিকে, ডিজিটাল আইন প্রণয়ন কেন্দ্র করে সম্পাদক পরিষদ রাস্তায় নেমেছে। আইনের বেশ কিছু ধারা সংশোধনের দাবি তুলে ধরেছে এ সংগঠন।

বাংলাদেশ সময়; ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এমএফআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa