ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

মা ইলিশ রক্ষা পেলে দেশের অর্থনৈতিক উন্নয়ন হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
মা ইলিশ রক্ষা পেলে দেশের অর্থনৈতিক উন্নয়ন হবে বক্তব্য রাখছেন ড. দীপু মনি। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: ‘একটি ইলিশে বিশ লাখ ডিম, মা ইলিশের যত্ন নিন’-এ স্লোগানকে সামনে রেখে চাঁদপুরের হাইমচরে ইলিশ প্রজনন রক্ষায় উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য নৌ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ অক্টোবর) সকাল ১১টায় উপজেলার কাটাখালি মাছঘাটে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, মা ইলিশ রক্ষার জন্য সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার। মা ইলিশ রক্ষা পেলে দেশের উন্নয়নের ধারা আরো বাড়বে। মেঘনা নদীই হচ্ছে মা ইলিশের নিরাপদ আশ্রয়স্থল।

তিনি আরো বলেন, অভিযান চলাকালীন বর্তমান সরকার জেলেদের পুরর্বাসনের জন্য উপকরণ বিতরণ করে যাচ্ছে। এছাড়াও প্রত্যেক অভিযানে জেলেদের খাদ্য সহায়তা দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কান্তি বসাক’র সভাপতিত্বে এবং উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি, উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সভাপতি হুমায়ুন প্রধানিয়া, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জি এম জাহিদ প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa