ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিলুফা ভিলা থেকে ২ নারী জঙ্গির আত্মসমর্পণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
নিলুফা ভিলা থেকে ২ নারী জঙ্গির আত্মসমর্পণ দুপুর ১২টায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদকিদের ব্রিফ করেন। ছবি- বাংলানিউজ

নরসিংদী: জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার ‘নিলুফা ভিলা’ নামের বাড়ি থেকে দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছেন।

বুধবার (১৭ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে তারা আত্মসমর্পণ করেন। ওই দুই নারী হলেন-খাদিজা আক্তার মেঘনা ও মৌ।

 নব্য জেএমবির সদস্য মেঘনা ও মৌ মানারত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ছাত্রী। ২০১৬ সালের হলি আর্টিজানের হামলার পর মিরপুর মডেল থানায় গ্রেফতার হয়েছিলেন তারা।  এক মাস জেল খাটার পর জামিনে ছাড়া পান। খাদিজা নব্য জেএমবির শীর্ষ এক নেতার স্ত্রী।  

এর আগে দুপুর ১২টায় পুলিশের নবগঠিত কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ওই বাড়ির সামনে সাংবাদিকদের বলেছিলেন, ভবনের ভেতরে দুই বা তার চেয়ে বেশি জঙ্গি অবস্থান করছেন। জঙ্গিদের সঙ্গে সমঝোতা করার চেষ্টা চলছে। যতক্ষণ পর্যন্ত মনে হবে সমঝোতা করা সম্ভব ততক্ষণ সর্বোচ্চ চেষ্টা করে যাবো। যখন মনে হবে সমঝোতা করা সম্ভব না তখন আমরা সোয়াত টিম দিয়ে আমাদের অপারেশন পরিচালনা করবো।

জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার রাত থেকে মাধবদী পৌরসভা ভবন থেকে ২০০ গজ দূরে অবস্থিত আফজাল হোসেন নামে এক ব্যক্তির মালিকানাধীন সাততলা ভবন নিলুফা ভিলা ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।  

ওই এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। মাইকিং করে মহল্লার সবাইকে বাড়ির বাইরে ও ছাদে যেতে নিষেধ করা হচ্ছে এবং বাড়ির দরজা-জানালা বন্ধ রাখতে বলা হচ্ছে। ৫০০ গজের ভেতরের বাসিন্দাদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। এলাকার সব দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৬ অক্টোবর) নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের শেখেরচর ভগিরথপুর এলাকার একটি পাঁচতলা বাড়ির জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’শেষ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই অভিযানে এক নারী ও এক পুরুষ জঙ্গির মরদেহ উদ্ধার করা হয়। এ বাড়িটিও সোমবার থেকে ঘিরে রেখেছিল পুলিশ। শেখেরচরে নিহত দুই জঙ্গি হলেন আবু আবদুল্লাহ আল বাঙালি ও তার স্ত্রী মনি। মনিও মানারত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।

নরসিংদীর পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। আর এর নিরাপত্তার দায়িত্ব পালন করছে নরসিংদী জেলা পুলিশ। জঙ্গি আস্তানা ও এর চারপাশের নিরাপত্তায় ড্রোন ব্যবহার করছে জেলা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এসআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad