ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গি আস্তানা ‘নিলুফা ভিলা’য় চূড়ান্ত অভিযান সকালে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
জঙ্গি আস্তানা ‘নিলুফা ভিলা’য় চূড়ান্ত অভিযান সকালে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী-ছবি-বাংলানিউজ

নরসিংদী: এমন রাত কখনও কাটেনি তাঁতশিল্পের জন্য খ্যাত নরসিংদীর মাধবদীবাসীর। শহরে জঙ্গির আস্তানাকে ঘিরে অপারেশন ‘গর্ডিয়ান নটে’ উদ্বেগ ও উৎকন্ঠায় রাত কাটাচ্ছে শহরবাসী। পুরো শহর পরিণত হয়েছে ভূতুড়ে নগরীতে। শুধু মাঝে মধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি চলাচল করলেও সাধারণ মানুষের দেখা নেই।

শেখেরচরের দীঘির পাড়ের জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্তি ঘোষণার পর ‘নিলুফা ভিলা’কে ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বৃদ্ধি পায়। চারপাশ থেকে ভবনটি ঘিরে রেখেছে পুলিশ।

ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে।  ইতোমধ্যে বাড়ির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

জানতে চাইলে নিলুফা ভিলার পাশের বাসিন্দা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন কমিশনার বলেন, আমাদের শান্তিপূর্ণ এলাকায় সন্ত্রাস-নৈরাজ্য বা জঙ্গি-নাশকতা কল্পনাও করি না। আর আমার বাড়ির ১০০ গজ দূরে জঙ্গি আস্তানার সন্ধানের বিষয়টি কখনও ভাবতেও পারিনি। এই ঘটনা আমাদের উদ্বেগ বাড়িয়ে তুলছে। পুরো মাধবদীর মানুষ উৎকন্ঠার মধ্যে সময় কাটাচ্ছে। অভিযান শেষ হওয়ায় আগ পর্যন্ত এই উৎকন্ঠা কাটবে না।

এর আগে সোমবার (১৫ অক্টোবর) দিনগত রাত ১২টা থেকে মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামে ওই বাড়িতে এবং সদর উপজেলার শেখেরচরের দীঘিরপাড় এলাকার বিল্লালের বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম  অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম  (সিটিটিসি) ইউনিটের সদস্যরা।  

নরসিংদীর জঙ্গি আস্তানায় ‘অপারেশন গর্ডিয়ান নট’ নামে এ অভিযানে শেখেরচর ভগীরথপুরে নারীসহ দুই জঙ্গি নিহত হয়েছেন। শেখেরচরের অভিযান শেষের পর মাধবদী অভিযান শুরুর ঘোষণা দেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি রাতে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হবে বলে জানিয়েছেন। যদি তারা অত্মসমর্পণ না করে, তাহলে দিনের আলোতে সেখানে অভিযান চালানোর পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৩৪৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।