ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচন ঘিরে বড় নাশকতার জন্য সংগঠিত হচ্ছিল জঙ্গিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
নির্বাচন ঘিরে বড় নাশকতার জন্য সংগঠিত হচ্ছিল জঙ্গিরা নরসিংদীর জঙ্গি আস্তানা। ছবি: বাংলানিউজ

নরসিংদী: নরসিংদীর দু’টি আস্তানার জঙ্গিরা দুর্গাপূজা ও জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বড় ধরনের নাশকতার জন্য সংগঠিত হচ্ছিল বলে জানিয়েছেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। 

মঙ্গলবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল দুর্গাপূজা এবং সামনের জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জঙ্গিরা বড় ধরনের নাশকতার জন্য সংগঠিত হচ্ছে।

তবে তারা কোথায় হামলা চালাতে পারে সে বিষয়ে সঠিক তথ্য ছিল না। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নজরদারি বাড়িয়ে আস্তানা দু’টির সন্ধান পাওয়া যায়।

মাধবদী গদাইরচর গাংপাড় এলাকায় কখন অভিযান চালানো হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা তাদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছি। রাতভর চেষ্টা করবো, যাতে তারা আত্মসমর্পণ করেন। কারণ, আমরা কোনো হাতহতের ঘটনা দেখতে চাই না। যদি তারা আত্মসমর্পণ না করেন, তাহলে দিনের আলোয় সেখানে অভিযান চালানোর পরিকল্পনা আছে।

নরসিংদীর জঙ্গি আস্তানায় ‘অপারেশন গর্ডিয়ান নট’ নামে এ অভিযানে নারীসহ দুই জঙ্গি নিহত হয়েছেন। মঙ্গলবার বিকেল ৪টার দিকে শেখেরচরের ভগীরথপুর এলাকার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। সেখান থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। জঙ্গিরা সেখানে চারটি বোমা বিস্ফোরণ ঘটিয়েছে।

সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মাধবদী ছোট গদাইরচর গাংপাড় এলাকার আস্তানাটি ঘিরে রেখেছিল পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ