ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসকের দায়িত্বে টিটু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসকের দায়িত্বে টিটু

ময়মনসিংহ: নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন ময়মনসিংহ পৌরসভার বিদায়ী মেয়র মো. ইকরামুল হক টিটু। 

মঙ্গলবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আ ন ম ফয়জুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।  

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়- সদ্য বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র টিটুকে নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হলো।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২৫ (৪) অনুযায়ী এ নিয়োগের মেয়াদ হবে তার দায়িত্ব গ্রহণের তারিখ হতে সর্বোচ্চ ১৮০ দিন।  

এর আগে রোববার (১৪ অক্টোবর) রাতে দেশের ১২ তম সিটি করপোরেশন হিসেবে ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশিত হয়। ময়মনসিংহ পৌরসভার ৩২টি মৌজা নিয়ে যাত্রা শুরু করে ময়মনসিংহ সিটি করপোরেশন।  

দেশের অষ্টম বিভাগ হিসেবে ময়মনসিংহের গেজেট প্রকাশের তিন বছরের মাথায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপন ১২৫৪৮ নম্বর গেজেট মূলে স্থানীয় সরকার (সিটি করপোরেশন-২ শাখার) আইন ও ক্ষমতা বলে সরকার ময়মনসিংহ সিটি করপোরেশন প্রতিষ্ঠা করে।  

এদিকে ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ায় ময়মনসিংহে আনন্দ উল্লাস ও মিষ্টি বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮ 
এমএএএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।