ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাদ্য অধিকার আইনের দাবিতে বরিশালে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
খাদ্য অধিকার আইনের দাবিতে বরিশালে মানববন্ধন বরিশালে মানববন্ধন

বরিশাল: খাদ্যের অধিকার ও কৃষি জমি সুরক্ষা আইনের দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচী পালন করা হয়। খাদ্য নিরাপত্তা নেটওয়ার্ক (খানি), ল্যান্ড রাইটস নাউ, ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড, ম্যাপ এবং প্রান্তজনের আয়োজনে এ কর্মসূচী পালন করা হয়।

মানব বন্ধনে বক্তব্য রাখেন বরিশাল মানবাধিকার জোটের সভাপতি ডা. সৈয়দ হাবিবুর রহমান, আই সি ডি এর নির্বাহী পরিচালক আনোয়ার জাহিদ, ম্যাপ’র নির্বাহী পরিচালক শুভংকর চক্রবর্তী, ক্যাব এর সম্পাদক রনজিৎ দত্ত, জেলা কৃষকলীগ এর সহ সভাপতি মজিবর রহমান খান, রান এর নির্বাহী পরিচালক রফিকুল আলম, জেলা কৃষক লীগ যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন আহম্মেদ, সি ডি এস এর নির্বাহী পরিচালক জাহানারা বেগম, এনভিএস’র নির্বাহী পরিচালক শওকত আলী বাদল, প্রান্তজন’র ক্যাম্পেইন সমন্বয়কারী সাইফ মাহমুদ, রবিউল ইসলাম প্রমূখ।

মানববন্ধনে বক্তরা বলেন, দেশে কৃষি জমি সুরক্ষা ও খাদ্য অধিকার আইন প্রণয়নের জন্য প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন। তাই অবিলম্বে এ আইন পাস করে দেশের সব মানুষের খাদ্য অধিকার নিশ্চিত করতে হবে।

বক্তারা আরও বলেন, খাদ্য প্রত্যেক মানুষের প্রধানতম অধিকার। মানুষের অস্তিত্ব টিকিয়ে রাখার পূর্ব শর্তই হচ্ছে তার খাদ্যের অধিকার পূরণ করা।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এমএস/এএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।