ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর উপহার ঢাকেশ্বরীর দেড় বিঘা জমি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
প্রধানমন্ত্রীর উপহার ঢাকেশ্বরীর দেড় বিঘা জমি ঢাকেশ্বরী মন্দির

ঢাকা: সনাতন ধর্মালম্বীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ‎ঢাকেশ্বরী মন্দির। আটশো বছরের পুরনো এ মন্দিরের দেড় বিঘা জমির মালিকানা নিয়ে ৬০ বছর ধরে চলা জটিলতার সমাধান করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে সোমবার (১৫ অক্টোবর) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে এ জটিলতার সমাধান করে দেন প্রধানমন্ত্রী। এখন থেকে এই জমির মালিকানা ঢাকেশ্বরী মন্দিরের।

বছরের পর বছর ধরে জমির মালিকানা নিয়ে মামলা-মকদ্দমা, দফায় দফায় বৈঠকেও সমাধান করতে ব্যর্থ হওয়া সনাতন ধর্মালম্বীরা এটিকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দুর্গা পূজার উপহার মনে করছেন।

ঢাকেশ্বরী মন্দির কমিটির সভাপতি নির্মল চ্যাটার্জি বাংলানিউজকে বলেন, জমি নিয়ে প্রায় ৬০ বছরের একটা জটিলতা ছিল। এই সমস্যার সমাধান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূজা উপলক্ষে ঢাকেশ্বরী মন্দিরের অনুকূলে দেড় বিঘা সম্পত্তি সনাতন ধর্মালম্বীদের উপহার দিয়েছেন।

সনাতন ধর্মালম্বী জয়দেব দাস বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে এ জটিলতার সমাধানকে আমরা এবারের দুর্গা পূজার সেরা উপহার মনে করছি।

ধারণা করা হয় যে, সেন রাজবংশের রাজা বল্লাল সেন দ্বাদশ শতাব্দীতে ঢাকেশ্বরী মন্দির প্রতিষ্ঠা করেন।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।