[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

যুক্তরাষ্ট্র যাচ্ছেন মাহবুব তালুকদার

ইকরাম-উদ দৌলা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৫ ৮:১০:০৫ পিএম
সভা বর্জনের পর সংবাদ সম্মেলন করেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। ছবি: বাংলানিউজ

সভা বর্জনের পর সংবাদ সম্মেলন করেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘ব্যক্তিগত’ সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে যাচ্ছেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এমন সময় তিনি বিদেশ সফরে যাচ্ছেন, যখন বিভিন্ন বিষয়ে আলোচনায় নির্বাচন কমিশনে দ্বিধা-বিভক্ত হওয়ার প্রশ্ন ওঠেছে!

নির্বাচন কমিশন (ইসি) সভায় বক্তব্য পেশ করার সুযোগ না পাওয়ায় সোমবার (১৫ অক্টোবর) নিজের অপমানের কথা সংবাদ সম্মলনে তুলে ধরেন তিনি। 

এর আগে বেলা ১১টায় কমিশন বৈঠক শুরুর ১০ মিনিটের মাথায় তা বর্জন করেন মাহবুব তালুকদার। মূলত অন্য তিন নির্বাচন কমিশনার তার প্রস্তাবিত এজেন্ডা নিয়ে আপত্তি জানানোয় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলেই জানিয়েছেন তিনি।

মাহবুব তালুকদার বলেন, প্রধান নির্বাচন কমিশার তার প্রস্তাব আলোচনার এজেন্ডায় অন্তর্ভুক্ত করার কথা বললেও বিরোধিতা করেছেন অন্য তিন কমিশনার।

আরও পড়ুন>>
** 
অপমানিত হয়েছি: মাহবুব তালুকদার

তিনি ২০১৭ সালে অংশীজনের সঙ্গে সংলাপের বিষয়গুলো কমিশন সভায় আলোচনার জন্য প্রস্তাব করেছিলেন।

গত ৩০ আগস্টের কমিশন সভাও ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিরোধিতা করে বর্জন করেছিলেন নির্বাচন কমিশনার মাহবুব।

নোট অব ডিসেন্ট দিয়ে দ্বিতীয়বারের মতো কমিশন সভা বর্জন করে ইতোমধ্যে আলোচিত মাহবুব তালুকদার। এর মাঝেই খবর এলো তিনি আমেরিকা যাচ্ছেন।

নির্বাচন কমিশনের সিনিয়র অ্যাসিস্টেন্ট সেক্রেটারি মো. শাহ আলম ইতোমধ্যে মাহবুব তালুকদারের বিদেশ যাওয়া চিঠি চিফ অ্যাকাউন্টস অফিসার, কেবিনেট সেক্রেটারি, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সব দফতরে পাঠিয়েছেন।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আগামী ২০ থেকে ৩০ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্র সফর করবেন। এটা হবে তার ব্যক্তিগত সফর। এ সময় তিনি দেশীয় মুদ্রায় আর্থিক সুবিধা পাবেন। সফরে তিনি থাকবেন মেয়ে আইরিন মাহবুবের কাছে।

চিঠিতে তার ফেরার সম্ভাব্য তারিখ বলা হয়েছে, ৩১ অক্টোবর।
 
বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
ইইউডি/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন কমিশন নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache