ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামগতিতে ৮ জেলের কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
রামগতিতে ৮ জেলের কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতির মেঘনায় মা ইলিশ ধরার দায়ে ৮ জেলেকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৫ অক্টোবর) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হকের ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড দেন।  

এর আগে মা শিকারের দায়ে মেঘনা নদী থেকে নৌ পুলিশ ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা হলেন- নোয়াখালীর হাতিয়া উপজেলার বাসিন্দা শাহাজাহান (৪৫), শাহিন (২৫), সাহাব উদ্দিন (২৮), শাকিল (২০), শাহাদাত (২০), শাহেদ (৩০), সালেহ উদ্দিন (৩০) ও গোপাল চন্দ্র দাস (৭০)।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা কামাল হোসাইন বলেন, নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকারের দায়ে আটক আট জেলেকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

প্রসঙ্গত, ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশের ভরা প্রজনন মৌসুম। এ ২২ দিন লক্ষ্মীপুরের মেঘনা নদীতে ইলিশসহ সব প্রজাতির মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত ১০০ কিলোমিটার মেঘানা নদী এলাকায় মাছ ধরা যাবে না। এ সময় মাছ শিকার, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রি নিষিদ্ধ। এ আইন আমান্য করলে জেল অথবা জরিমানা এবং উভয় দণ্ডের বিধান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এসআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।