bangla news

প্রশিক্ষণে অংশ নিতে বিএসএফের প্রতিনিধিদল বাংলাদেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৫ ২:৩৮:০৭ পিএম
বিএসএফের প্রতিনিধিরা বেনাপোল চেকপোস্ট শূন্য রেখায় এলে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বিজিবি-৪৯এর অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক। ছবি: বাংলানিউজ

বিএসএফের প্রতিনিধিরা বেনাপোল চেকপোস্ট শূন্য রেখায় এলে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বিজিবি-৪৯এর অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে ১১দিনের জন্য ভারত থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ২৫ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে এসেছেন।

সোমবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বিএসএফের প্রতিনিধিদলটি পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছায়।

বিএসএফের কমান্ডার সুনীল কুমারের নেতৃত্বে ২৫ সদস্যের প্রতিনিধিদলে ১০জন কর্মকর্তা ও ১৫ সদস্য রয়েছেন।

তারা চট্টগ্রাম বিজিবি ট্রেনিং স্কুল অ্যান্ড কলেজে বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত ব্যবস্থাপনা নিয়ে ১১ দিনের প্রশিক্ষণে অংশ নেবেন।

এর আগে বিএসএফের প্রতিনিধিরা বেনাপোল চেকপোস্ট শূন্য রেখায় এলে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি-৪৯) অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক। পরে প্রতিনিধিদলকে বিজিবি ও পুলিশের নিরাপত্তা বেস্টনির মধ্য দিয়ে গন্তব্যের উদ্দ্যেশে নিয়ে যাওয়া হয়।

বিজিবি সূত্রে জানায়, দু'দেশের সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে সু-সম্পর্ক বজায় রেখে কীভাবে যৌথভাবে মাদক, অস্ত্র, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার বন্ধ করা যায় সেলক্ষ্যে উভয়দেশের সীমান্তরক্ষীদের এই উন্নত প্রশিক্ষণের আয়োজন। ১১দিনের প্রশিক্ষণ শেষে বিএসএফ প্রতিনিধি দলটি আগামী ২৭ অক্টোবর বেনাপোল দিয়ে ভারতে ফিরবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এজেডএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিজিবি যশোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-10-15 14:38:07