bangla news

গুজব-অপপ্রচারে বিভ্রান্ত হবেন না: র‌্যাব ডিজি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৫ ১২:২২:১৭ পিএম
বক্তব্য রাখছেন র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: কোনো ধরনের গুজব-অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

সোমবার (১৫ অক্টোবর) সকালে রাজধানীর বনানীতে পূজামণ্ডপ পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফিং করে এ কথা জানান।

র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ বলেন, দুর্গাপূজা উপলক্ষ্যে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মণ্ডপগুলোতে সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব ফোর্স। যে জায়গাতে আমাদের কার্যক্রম রয়েছে সেসব এলাকার পূজামণ্ডপ নিরাপত্তার আওতায় নিয়ে এসেছি। পূজার সার্বিক নিরাপত্তার দিকে আমরা দৃষ্টি রাখছি। পাশাপাশি আমরা গোয়েন্দা নজরদারিতে রাখছি।

র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ আরও বলেন, কোথাও যাতে কোনো জঙ্গি হামলা সৃষ্টি না হতে পারে সেদিকে আমরা সর্তক দৃষ্টি রাখছি। এছাড়া কোনো অপশক্তি যেন কোনো ধরনের উসকানিমূলক তথ্য পরিবেশন, সোশ্যাল মিডিয়াতে বিকৃত তথ্য প্রচারের মাধ্যমে সাম্প্রাদীয় সম্প্রতি বিনষ্ট কিংবা আমাদের সামাজিক শৃঙ্খলা নষ্ট করার অপপ্রয়াস করতে না পারে, সেজন্য র‌্যাব ফোর্স সর্তক রয়েছে। আমি দেশবাসীকে অনুরোধ করছি কোথাও কোনো উসকানিকমূলক কিছু দেখলে সঙ্গে সঙ্গে আমাদের জানান। আপনারা কোনো ধরনের মিথ্যা, গুজব উস্কানিমূলক প্রোপাগান্ডাতে বিভ্রান্ত হবে না।

র‌্যাবের ডিজি আরও বলেন এ বছর সারাদেশে ৩১ হাজার ২৭২টি মণ্ডপে পূজা উদযাপিত হচ্ছে। গতবছরের চাইতে এবার ১ হাজার ৫৭২টি বেশি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। আমি স্পষ্টভাবে বলতে পারি ২০০৮-০৯ অর্থ বছরে ৯ হাজারের বেশি মণ্ডপে পূজা হয়েছিল। এই ১০ বছরে মণ্ডপের সংখ্যা ৩০০ গুণ বেড়েছে। এর পেছনে কয়েকটি কারন রয়েছে। যেমন বৈষম্যহীন অর্থনৈতিক সমৃদ্ধি, সম্প্রদায়িক সম্প্রতি এবং সবার সহযোগিতায় নিরাপত্তা পরিস্থিতির উন্নতি।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮/আপডেট: ১৩১১
এসএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   র‌্যাব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-15 12:22:17