ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সাভারে শিশু শ্রমিককে মারধরের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
সাভারে শিশু শ্রমিককে মারধরের অভিযোগ হোটেল।

ঢাকা (সাভার): অসুস্থতার কারণে কাজে যেতে না পারায় এক শিশু শ্রমিককে নির্মমভাবে মারধরের অভিযোগ উঠেছে আশুলিয়ার এক হোটেল মলিকের বিরুদ্ধে।

রোববার (১৪ অক্টোবর) দুপুরে আশুলিয়ার দোসাইদ এলাকার শাহজালাল হোটেলের মালিকের বিরুদ্ধে এ অভিযোগ উঠে।

নির্যাতিত শিশুটির নাম আতিক মিয়া (১২)।

আতিক মায়ের সঙ্গে দোসাইদের বাসাইদ এলাকার বাবুল মিয়ার বাড়িতে ভাড়া থেকে শাহজালালের হোটেলে কাজ করতো।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দোসাইদ এলাকার শাহজালাল হোটেলে প্রায় দুই বছর ধরে কাজ করছে শিশু শ্রমিক আতিক মিয়া। শনিবার রাতে সে হঠাৎ অসুস্থ হয়ে পরে। এর কারণে রোববার সকালে যথাসময়ে কাজে যেতে পারেনি। দুপুরের অসুস্থতার বিষয়টি হোটেল মালিক শাহজালালকে জানাতে এলে ওই শিশু শ্রমিককে হোটেলের পেছনে নিয়ে যান তিনি। গামছা দিয়ে শিশু আতিকের হাত ও মুখ বেঁধে নির্মমভাবে পিটিয়ে আহত করেছেন হোটেল মালিক শাহজালাল।

একপর্যায়ে বিষয়টি স্থানীয়রা জানতে পেরে শিশুটিকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করেন।

এদিকে মারধরের পর শিশুটি ওই হোটেলে আর কাজ করতে না চাইলে তাকে মেরে গুম করে ফেলার হুমকি দেওয়ারও অভিযোগ উঠেছে হোটেল মালিকের বিরুদ্ধে।

মারধরের বিষয়ে জানতে চাইলে হোটেল মালিক শাহজালাল বলেন, সকালে হোটেলে কাজে না আসায় আমার অনেক সমস্যা হয়েছে তাই শিশুটিকে মেরেছি। এতে দোষের কিছু নেই। আমার হোটেলের কর্মচারীকে আমি মেরেছি তাতে কার কি?

এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বাংলানিউজকে বলেন, কোনোও শিশুকে মারধরের বিষয়ে আমাদের কাছে অভিযোগ আসেনি। তবে অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
এপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।