ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আল আমিনের ভর্তির দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
আল আমিনের ভর্তির দায়িত্ব নিলেন জেলা প্রশাসক আল আমিনকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন জেলা প্রশাসক আলী আকবর। ছবি: বাংলানিউজ

মাগুরা: দরিদ্র পরিবারের সন্তান মেধাবী আল আমিনের ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির দায়িত্ব নিলেন মাগুরার জেলা প্রশাসক মো. আলী আকবর। 

সদর উপজেলার সিরিজদিয়া গ্রামের অসুস্থ মোটর শ্রমিক শরিফুল ইসলামের ছেলে আল আমিন এ বছর ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান বিভাগে মেধা তালিকায় স্থান পেয়েছে।

কিন্তু আর্থিক অনটনের কারণে বিশ্ববিদ্যালয়ে ভর্তি দূরের কথা ঢাকায় যাতায়াতের ব্যয়ভারও বহন করা তার দরিদ্র, সহায় সম্বলহীন বাবার পক্ষে সম্ভব নয়।

বাংলানিউজের প্রতিনিধির কাছে এ খবর জানতে পেরে জেলা প্রশাসক রোববার দুপুরে আল আমিনকে তার নিজ কার্যালয়ে ডেকে আনেন।
এ সময় সাংবাদিকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে জেলা প্রশাসক আল আমিনকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিসহ যাবতীয় খরচ বহনের দায়িত্ব নেন।
 
আল আমিনের বাবা শরিফুল ইসলাম জানান, তিনি মোটর শ্রমিকের কাজ করে দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে কোনো রকমে সংসার চালাচ্ছিলেন। কিন্তু সম্প্রতি শরীরিক অসুস্থতা ও একাধিক অপারেশনের কারণে পুরোপুরি কর্মহীন হয়ে পড়েন। এ অবস্থায় পরিবারসহ খেয়ে না খেয়ে দিন কাটছিল তার। আল আমিনের লেখাপড়া প্রায় বন্ধ হয়ে গিয়েছিল।  

স্থানীয় বুজরুক শ্রীকুন্ডি কলেজের শিক্ষক আবু সেলিম আল আমিনের এইচএসসি পরীক্ষা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাসহ যাবতীয় খরচ ব্যক্তিগতভাবে চালিয়ে আসছিলেন। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির সুযোগ পাওয়ার পর তার পক্ষে এ ব্যয় বহন করা অসম্ভব হয়ে পড়ে।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও অর্থভাবে আল আমিনের লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার বিষয়টি তিনি স্থানীয় এক সাংবাদিককে জানান। ওই সাংবাদিকের মাধ্যমে জেলা প্রশাসক আলী আকবর বিষয়টি জানতে পেরে রোববার দুপুরে তার কার্যালয়ে আল আমিনকে ডেকে নিয়ে যান। এ সময় তিনি ঢাকায় যাতায়াত, বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও পরবর্তীতে এক-দুই মাস তার থাকার যাবতীয় ব্যয়ভার বহনের দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন।  

একইসঙ্গে শত প্রতিকুল পরিবেশ ও দরিদ্রতা জয় করে পরীক্ষায় ভাল ফলাফল ও বিজ্ঞান বিভাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় স্থান পাওয়ায় আল আমিনকে জেলা প্রশাসক ফুলেল শুভেচ্ছা জানান।

জেলা প্রশাসক মো. আলী আকবর জানান, মাগুরা জেলা প্রশাসন মেধাবী আল আমিনের পাশে থেকে তাকে সব ধরনের সহযোগিতা করবে। আগামীতে সে শুধু ভাল ফলাফল নয়, ভাল মানুষ হয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াবে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।