[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

ট্রাকচালককে লাঞ্ছনার অভিযোগে এমপির বিরুদ্ধে ঝাড়ু মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৪ ১২:৫১:১০ এএম
পরিবহন শ্রমিকদের ঝাড়ু মিছিল। ছবি: বাংলানিউজ

পরিবহন শ্রমিকদের ঝাড়ু মিছিল। ছবি: বাংলানিউজ

সিলেট: এক ট্রাকচালককে লাঞ্ছিত করার প্রতিবাদে সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব ইয়াহহিয়া চৌধুরী এহিয়ার বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন পরিবহন শ্রমিকরা।

শনিবার (১৩ অক্টোবর) রাত পৌনে ৯টায় সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরে এ ঝাড়ু মিছিল করা হয়। এরপর বাসিয়া সেতুর উপর আয়োজিত প্রতিবাদ সভায় পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে সংসদ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন শ্রমিকরা। অন্যথায় তারা আরও কঠোর কর্মসূচি যাওয়ার হুঁশিয়ারি দেন।

বিশ্বনাথ উপজেলা পরিবহন শ্রমিক ঐক্যজোটের সভাপতি ময়না মিয়ার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা অটোরিকশা-অটোটেম্পু চালক শ্রমিক জোটের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবসহ শ্রমিক নেতারা।

পরিবহন শ্রমিকরা অভিযোগ করেন, বিশ্বনাথ-শিমুলতলা-পনাউল্লা সড়কে একটি ট্রাক (ঢাকা মেট্টো-ট ১৬-৫৬৫৬) দাঁড়িয়েছিল। এময় সময় নিজের গাড়ি থেকে নেমে ওই সংসদ সদস্য ছোট রাস্তা দিয়ে মালবাহী ট্রাক নিয়ে ঢোকার জন্য কামরান নামে ওই চালকের কাছে কৈফিয়ত চান। এক পর্যায়ে তিনি চালককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। ফেরার পথে ট্রাক পেলে চালকসহ সবাইকে পুলিশে ধরিয়ে দেবেন বলেও শাসিয়ে দেন।

শ্রমিকরা বলেন, সড়কে ট্রাক দাঁড় করিয়ে বালু আনলোড করছিলেন চালক কামরান। ট্রাকটি সরিয়ে পেছন থেকে আসা সংসদ সদস্যের প্রাইভেটকারটি যাওয়ার সুযোগ করে দেন। এরপরও তিনি চড়-থাপ্পড় মারেন। মার খেয়ে চালক আর কখনো এই সড়কে আসবেন না বললেও সংসদ সদস্য তাকে ফের মারধর করেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বাংলানিউজকে বলেন, সড়ক রক্ষাণাবেক্ষণ সবারই দায়িত্ব। ৩ টনের অধিক যান চলাচলের উপযোগী নয় ওই সড়ক। যদি ৬ টনের অধিক মাল নিয়ে গাড়ি চলে, তবে সড়কতো ভাঙবেই। ছোট ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাবে। উন্নয়নের রক্ষণাবেক্ষণ শুধু এমপির নয়, সাধারণ মানুষেরও দায়িত্ব।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
এনইউ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa