ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে যুদ্ধাপরাধের অভিযোগে ৩ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১০

নড়াইল: নড়াইলে যুদ্ধাপরাধের অভিযোগে ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। রোববার সকাল ১০ টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লোহাগড়া (খ) অঞ্চলের বিচারক কেরামত আলীর আদালতে মামলাটি দায়ের করেন নড়াইলের লোহাগড়া উপজেলার চরমল্লিকপুর গ্রামের মোল্যা মোহাম্মদ হোসেন।



মামলার আসামিরা হলেন একই উপজেলার দোয়ামল্লিকপুর গ্রামের গোলাম রসুল মোল্যা, লুৎফর মোল্যা ও হাবিবুর রহমান মল্লিক।

আদালত মামলাটি আমলে নিয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, আসামিরা মুক্তিযুদ্ধের সময় রাজাকার বাহিনীতে যোগ দিয়ে হত্যা, ধর্ষণ, লুটপাটসহ মানবতা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত ছিল। ১৯৭১ সালের ১৫ আগস্ট সকাল ১০ টায় আসামিরা বাদী মোল্যা মোহাম্মদ হোসেনের পিতা মোয়াজ্জেম হোসেন মোল্যাকে বাড়ি থেকে অপহরণের পর নির্মমভাবে হত্যা করে। পরে তার লাশ দোয়ামল্লিকপুর চাড়ালদিঘার বিলের পানির নিচে বাশের সঙ্গে বেঁধে রাখে রাজাকাররা।

এছাড়া আসামিরা একই দিন লোহাগড়া বাজারে বাদীপরে দোতলা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে প্রায় এক’শ ভরি স্বর্ণ ও নগদ একল টাকাসহ সকল মালামাল লুট করে। লুণ্ঠন শেষে তারা আগুন দিয়ে দোকান ও বাড়ি পুড়িয়ে দেয়।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।