ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পানছড়ি উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
পানছড়ি উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা ভিক্ষুকদের মধ্যে বাছুর দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়ি উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) বিকেলে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম উপজেলা মাঠে আয়োজিত অনুষ্ঠানে এই ঘোষণা দেন। এই সময় চিহ্নিত ৫৭ জন ভিক্ষুক পরিবারকে পুনর্বাসন করা হয়।

পানছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় ভিক্ষুকদের মধ্যে বাছুর, আর্থিক পুঁজি, সামাজিক নিরাপত্তা ভাতা কার্ড ও পানছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে টেউটিন বিতরণ করা হয়।

পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. এটিএম কাউছার হোসেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান লোকমান হোসেন, জেলা সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাহার মিয়া ও ইউপি চেয়ারম্যান নাজির হোসেন প্রমুখ।

প্রকল্পের মোট ২৮জন ভিক্ষুকের মধ্যে ১৫জনকে বাছুর, তিনজনকে ১০হাজার টাকা করে নগদ প্রদান, ১০টি ঘর নির্মাণ, ৫৬ বান্ডিল টেউটিনসহ একজনকে শুকুর দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।