ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুন্সীগঞ্জে ২৯ জেলের কারাদণ্ড, ১২ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
মুন্সীগঞ্জে ২৯ জেলের কারাদণ্ড, ১২ জনকে জরিমানা কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা

মুন্সীগঞ্জ: পদ্মা ও মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় মুন্সীগঞ্জ জেলায় পৃথক অভিযান পরিচালনা করে ২৯ জেলেকে ১৮ দিন করে কারাদণ্ড ও ১২ জনকে মোট ৩৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযান পরিচালনাকালে জেলেদের কাছ থেকে মোট ৪ লাখ ২০ হাজার মিটার জাল ও ২টি মাছ ধরার নৌকাও জব্দ করেন ভ্রাম্যমাণ আদালতের সদস্যরা।

শুক্রবার (১২ অক্টোবর) মুন্সীগঞ্জের পাঁচ উপজেলায় মা ইলিশ রক্ষায় এ অভিযান পরিচালিত হয়।

এদিন সকালে মুন্সীগঞ্জ সদরের শিলই থেকে দুজন জেলেকে আটক করে দুই হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে লৌহজং উপজেলায় পদ্মানদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৯ জন জেলেকে ১৮ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়াও গজারিয়ার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ২ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জালসহ ৫ জনকে আটক করে গজারিয়া নৌ-পুলিশ। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গজারিয়ার মেঘনা নদীর ইসমানিরচর ও কাজীপুরা নামক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  

এছাড়া টংগিবাড়ি উপজেলার দিঘীরপাড় থেকে তিনজনকে আটক করা হয়। তাদের মধ্যে দুইজনকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৬ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

শ্রীনগর উপজেলা থেকে তিনজন জেলেকে আটক করে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।  

মা ইলিশ রক্ষার জন্য নিয়মিতভাবে এ অভিযান পরিচালিত হবে বলেও জানান জেলা মৎস্য কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।