[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

ঈশ্বরদীর পদ্মায় ইলিশ ধরার দায়ে ৪ জেলে আটক

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ৯:৫৮:২৫ পিএম
আটক জেলেরা। ছবি: বাংলানিউজ

আটক জেলেরা। ছবি: বাংলানিউজ

ঈশ্বরদী (পাবনা): নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ঈশ্বরদী উপজেলায় ৪ জেলেকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১২ কেজি ইলিশ ও ৪ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

শুক্রবার (১২ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে পাকশীর পদ্মা নদী থেকে তাদের আটক করা হয়।

রাত ৯টায় পাকশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম শহীদ বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন। 

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- সাঁড়া ইউনিয়নের চানমারী মোড় এলাকার বারেক শেখের ছেলে আকবর শেখ (৩০), পলান শেখের ছেলে বাবলু (২২) ও তার ভাই খোরশেদ শেখ এবং পাবনার বেড়া উপজেলার হরিরামপুর নাকালিয়া বাজার এলাকার ইউসুফ ফকিরের ছেলে ফারুক ফকির (৩০)। 

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাকিলা জাহান বলেন, ইলিশ প্রজনন মৌসুমে ৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত নদীতে মাছ ধরা, বেচাকেনা, পরিবহন, মজুত ও বিনিময় করা যাবে না। এ নিষেধাজ্ঞা অমান্য করলে সংশ্লিষ্ট ব্যক্তিদের জরিমানা করাসহ বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়ার বিধানও রয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বাংলানিউজকে জানান, আটক জেলেদের কাছ থেকে প্রায় ৪ হাজার ঘন মিটার অবৈধ কারেন্ট জালসহ ১২ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। ইলিশগুলো স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। 

শনিবার (১৩ অক্টোবর) সকালে তাদের আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache