[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

বেনাপোলে পৌনে ২ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ৯:০৭:১৪ পিএম
স্বর্ণসহ আটক আলমগীর হোসেন

স্বর্ণসহ আটক আলমগীর হোসেন

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় আলমগীর হোসেন (৪৪) নামে পাসপোর্টধারী এক যাত্রীকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে প্রায় পৌনে দুই কেজি (এক কেজি ৭শ গ্রাম) ওজনের স্বর্ণ জব্দ করেছে কাস্টমস সদস্যরা।

শুক্রবার (১২ অক্টোবর) সন্ধ্যায় একাধিক পরীক্ষা-নিরীক্ষা শেষে ওই যাত্রীর ব্যাগে স্বর্ণ থাকার বিষয়টা নিশ্চিত করা হয়। আটক আলমগীর নোয়াখালীর চাটখিল থানার মো. ইব্রাহিম খলিলের ছেলে।

কাস্টমস সূত্রে জানা যায়, ওই যাত্রী বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়ার সময় তার গতিবিধি দেখে সন্দেহ হয়। পরে কাস্টমস সদস্যরা তার ব্যাগ স্ক্যান করে একটি প্যাকেটে স্বর্ণের বারের অস্তিত্ব দেখতে পায়। পরে ওই প্যাকেট থেকে এক কেজি ৭০০ গ্রাম ওজনের স্বর্ণ সাদৃশ্য বালু পাওয়া যায়। স্থানীয়ভাবে পরীক্ষায় স্বর্ণ ধরা না পড়লেও পরে জেলা শহর যশোরে নিয়ে ল্যাবরেটরিতে পরীক্ষা-নিরীক্ষার করে স্বর্ণ নিশ্চিত হওয়া যায়। জব্দ হওয়া স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার জাকীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, স্বর্ণের বার গুড়া করে মাটি রং মিশিয়ে বালুর দানা দেখিয়ে কৌশলে ভারতে পাচার করছিল। কাস্টমস সদস্যরা পরীক্ষা করে স্বর্ণবার নিশ্চিত হয়।

আটক ব্যক্তির বিরুদ্ধে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দের প্রস্তুতি চলছে বলেও জানান এ কাস্টমস কর্মকর্তা। 

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এজেডএইচ/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache