[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

আমাজনের চেয়েও আনপ্রেডিকটেবল পদ্মা

সাজ্জাদ হোসেন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ৭:১৫:৩৫ পিএম
ঢাকা-মাওয়া মহাসড়কের টোলপ্লাজা এলাকায় মঞ্চ পরিদর্শন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা-মাওয়া মহাসড়কের টোলপ্লাজা এলাকায় মঞ্চ পরিদর্শন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রোববার (১৪ অক্টোবর) পদ্মাসেতু পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমন উপলক্ষে মাওয়া প্রান্তে ৪ ও ৫ নম্বর পিলারের ওপর স্প্যান বসেছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক অবদান পদ্মাসেতু, এখানে আমাদের কোনো কৃতিত্ব নেই। নেত্রীর নির্দেশ ও পরিকল্পনায় এই সেতু। সেতুর জাজিরা প্রান্তে ৫টি স্প্যান (সুপার স্ট্রাকচার) বসেছে। আনপ্রেডিকটেবল নদী পদ্মা, বর্তমানে অনেকের ধারণা (নাব্যতা বিবেচনায় দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় নদী) আমাজনের চেয়েও পদ্মা আনপ্রেডিকটেবল।

শুক্রবার (১২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের টোলপ্লাজা এলাকায় মঞ্চ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, পদ্মাসেতুর জন্য জনগণ তাদের জমি-জমা ত্যাগ করেছেন। এখন দুই তীরে দৃশ্যমান হয়েছে সেতু। ঢাকা-মাওয়া-ভাঙ্গা ছয় লেন মহাসড়ক হচ্ছে। ফ্লাইওভার, ব্রিজ, আন্ডারপাস নির্মাণ করেছে সেনাবাহিনী। ঢাকা-মাওয়া-ভাঙ্গা ৫৫ কিলোমিটার মহাসড়কের অগ্রগতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিদর্শন করবেন। ১৩০০ মিটার নদী শাসনের উদ্বোধন হবে। নেত্রী এখানে এসে ৪টি কাজের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন নিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে আসবেন। বৈরী আবহাওয়া ও নাব্যতা সংকটের কারণে তিনি নদীতে ঘুরে সেতুর কাজ দেখতে পারবেন না। 
  
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, 
দল হিসেবে বিএনপির ‘স্ট্রেচার অ্যান্ড স্ট্যান্ডিং’ তলানিতে গিয়ে পৌঁছেছে। মুসলিম লীগের মত নিজেদের অপ্রাসঙ্গিক করেছে বিএনপি। 

মাওয়া প্রান্তে টোলপ্লাজার সামনে সুধী সমাবেশের মঞ্চ পরিদর্শনকালে তিনি বলেন, পদ্মাসেতুর চলমান কাজের উদ্বোধন, রেলসংযোগ ভিত্তিপ্রস্তর উদ্বোধন এক্সপ্রেসওয়ে পরিদর্শন, নদীশাসন প্রকল্পের উদ্বোধন করবেন নেত্রী। মহাসড়কের কোথাও মনোনয়ন প্রত্যাশীদের ছবি ব্যানার থাকবে না। সব সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, পদ্মাসেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল মাসুদুর রহমান, পদ্মাসেতু নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের, সহকারী প্রকৌশলী (মূল সেতু) হুমায়ূন কবীর প্রমুখ।

** পদ্মাসেতুর ৪-৫ নং পিলারে অস্থায়ী স্প্যান স্থাপন

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ১২,  ২০১৮
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   পদ্মাসেতু মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache