[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ কার্তিক ১৪২৫, ২৪ অক্টোবর ২০১৮
bangla news

‘বিশ্ব শান্তি গোল্ড মেডেল’ পেলেন বাংলানিউজের মুন্না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ২:১৭:১২ পিএম
সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ‘গোল্ড মেডেল’ পরিয়ে দেওয়া হচ্ছে বাংলানিউজের মাহবুবুর রহমান মুন্নাকে

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ‘গোল্ড মেডেল’ পরিয়ে দেওয়া হচ্ছে বাংলানিউজের মাহবুবুর রহমান মুন্নাকে

খুলনা: সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর খুলনা ব্যুরো এডিটর মাহবুবুর রহমান মুন্নাসহ ১০ সাংবাদিক পেয়েছেন ‘বিশ্ব শান্তি গোল্ড মেডেল-২০১৮’। 

বাংলাদেশ ঐহিত্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে এ মেডেল দেওয়া হয় তাদের। বাংলাদেশ শিল্প সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ (বাশিসাসাপ) ও ডেভেলপমেন্ট রিসার্চ ফাউন্ডেশন (ডিআরএফ) যৌথভাবে সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।

শুক্রবার (১২ অক্টোবর) দুপুরে মহানগরীর উমেশ চন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে প্রধান অতিথি থেকে এ মেডেল তুলে দেন খুলনা-২ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ ঐহিত্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রকে ধন্যবাদ। তারা খুঁজে খুঁজে খুলনার মাঠ পর্যায়ের সাংবাদিক ও গুণীজনদের গোল্ড মেডেল সম্মাননা দিয়েছে। যে দেশে যত বেশি গুণীজনকে সম্মান দেওয়া হবে, সেই দেশে ততো বেশি গুণীজন তৈরি হবে। যা কিছু ভালো আমরা যদি তা করি এবং যা কিছু মন্দ, খারাপ তা বর্জন করি তবেই দেশ ও জাতি আলোকিত হবে।অতিথিদের সঙ্গে সম্মাননাপ্রাপ্ত সাংবাদিকরামুন্না ছাড়াও গোল্ড মেডেলপ্রাপ্ত সাংবাদিকরা হলেন- দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মিলটন, দৈনিক সময়ের খবর পত্রিকার সম্পাদক তরিকুল ইসলাম, দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মোহাম্মদ আলী, দৈনিক সমকালের খুলনা ব্যুরো প্রধান মামুন রেজা, সাপ্তাহিক আমাদের খুলনার চিফ রিপোর্টার হাসান আহমেদ মোল্লা, দৈনিক ইত্তেফাকের খুলনা ব্যুরো প্রধান এনামুল হক,  দৈনিক কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক কৌশিক দে, দৈনিক আলোকিত বাংলাদেশের নিজস্ব প্রতিবেদক মুহাম্মদ নুরুজ্জামান ও  প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শেখ আল-এহসান। 

এছাড়া আরও ১১ সাংবাদিক পেয়েছেন সম্মাননা ক্রেস্ট। এরা হলেন- দৈনিক প্রবাহের সিনিয়র রিপোর্টার মাকসুদ আলী, দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার হাসান হিমালয়, দৈনিক সময়ের খবরের নিজস্ব প্রতিবেদক আমিনুল ইসলাম, দৈনিক কালবেলার ব্যুরো প্রধান রিতা রাণী, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার প্রবীর বিশ্বাস, ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের স্টাফ রিপোর্টার অভিজিত পাল, দৈনিক জন্মভূমির স্টাফ রিপোর্টার আব্দুল হামিদ, দৈনিক প্রথম আলোর ফটো সাংবাদিক সাদ্দাম হোসেন, দৈনিক জন্মভূমির ফটো সাংবাদিক দেবব্রত রায় ও দৈনিক খুলনাঞ্চলের ফটো সাংবাদিক কাজী শান্ত। 

শিক্ষা, সাহিত্য, সাংস্কৃতি ও রাজনীতিতে অবদান রাখার জন্য খুলনাঞ্চলের ২৫ জনকে সন্মাননা প্রদান করা হয়।

বাশিসাসাপ সভাপতি গোলাম রব্বানী খানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাষা সৈনিক, সাংবাদিক ও চলচ্চিত্রকার মো. রফিকুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন এফআর জুট ট্রেডিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান শরীফ, আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু ও ডেভেলপমেন্ট রিসার্চ ফাউন্ডেশনের নির্বাহী চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ড. মো. আলী আসগর। 

সম্মাননা প্রদান অনুষ্ঠানের আগে ‘বাল্য বিবাহ রোধ, মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে নির্বাচিত স্থানীয় সরকার জনপ্রতিনিধি ও আমাদের করণী ‘ শীর্ষক আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমআরএম/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db