[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

বরিশালে ২৪ ঘণ্টায় ৪৪ জেলের জেল-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ১২:১৯:২৫ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বরিশাল: নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অপরাধে বরিশালে পৃথক স্থানে অভিযান চালিয়ে ৪৭ জেলেকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যাদের মধ্য থেকে ৪৪ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা দেওয়া হয়েছে। পাশাপাশি বেশকিছু অবৈধ জাল ও ইলিশ জব্দ করা হয়েছে।

বরিশাল নৌ পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেল্লাল হোসেন বাংলানিউজকে জানান, ইলিশ শিকার ও পাচারের সঙ্গে জড়িত থাকায় বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকেল থেকে শুক্রবার (১২ অক্টোবর) সকাল পর্যন্ত মোট ১১ জেলেকে আটক করা হয়েছে। যাদের মধ্যে চারজনকে ১৫ দিন করে কারাদণ্ড, দুইজনকে ২ হাজার টাকা করে মোট ৪ হাজার ও দুইজনকে ৪ হাজার করে মোট ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আটক বাকি তিনজনের বিরুদ্ধে আইনত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এদিকে নৌপুলিশের হিজলা ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার দাস বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে মোট ১৩ জেলেকে ইলিশ শিকারের সময় আটক করা হয়। যে অভিযানে ২০ কেজি মাছ ও ২০ হাজার মিটার অবৈধ জালও জব্দ করা হয়।

তিনি জানান, আটক জেলেদের মধ্যে তিনজনকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও বাকি ১০ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় অভিযান চালিয়ে মুলাদীতে ২৩ জনকে আটক করা হয়েছে। যারা সবাই নিষেধাজ্ঞার সময়ে ইলিশ আরোহন ও পাচারের সঙ্গে জড়িত। আটকদের মধ্যে ২২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও একজনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এমএস/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db