ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী পদ্মাসেতু পরিদর্শনে যাচ্ছেন রোববার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
প্রধানমন্ত্রী পদ্মাসেতু পরিদর্শনে যাচ্ছেন রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

মুন্সিগঞ্জ: পদ্মাসেতুর রেলসংযোগের উদ্বোধন করতে মুন্সিগঞ্জের মাওয়া আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

সেতু বিভাগের তথ্য অফিসার শেখ ওয়ালেদ ফয়েজের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সড়ক ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পসমূহ উদ্বোধন ও পরিদর্শন কর্মসূচির তারিখ পরিবর্তন করা হয়েছে।  

পরিবর্তিত তারিখ অনুযায়ী, প্রধানমন্ত্রী শনিবারের (১৩ অক্টোবর) পরিবর্তে রোববার (১৪ অক্টোবর) মাওয়ায় আসবেন এবং পূর্ব নির্ধারিত সময় ও স্থান অনুযায়ী উদ্বোধন এবং পরিদর্শন কর্মসূচি অনুষ্ঠিত হবে।

 

মুন্সিগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম জানান, রোববার সকাল ১১টার দিকে হেলিকপ্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সিগঞ্জের মাওয়ায় আসবেন। এখানে পদ্মাসেতু পরিদর্শনসহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন করবেন।  

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হেলিকপ্টারে প্রধানমন্ত্রী মাওয়ার সার্ভিয়া এরিয়া-১ এলাকায় অবতরণ করবেন। পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন, মাওয়া প্রান্তে পদ্মাসেতুর নামফলক উন্মোচন, ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রাবাড়ী-মাওয়া-ভাংগা চার লেন উন্নয়ন প্রকল্পের চলমান কাজ পরিদর্শন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের ৬০ শতাংশ কাজের অগ্রগতির ঘোষণা প্রদান।  

মূল নদীশাসন কাজ সংলগ্ন নদী তীরের প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন। এদিকে প্রকল্পসমূহ উদ্বোধন ও পরিদর্শন উপলক্ষে সুধী সমাবেশ ও জনসভার আয়োজন করা হয়েছে।  

মুন্সিগঞ্জের মাওয়া টোলপ্লাজা সংলগ্ন গোলচত্বর এলাকায় সুধী সমাবেশ ও বিকেলে মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে জনসভার আয়োজন করা হয়েছে।  

ঢাকা থেকে ফরিদপুর, গোপালগঞ্জ, যশোর, খুলনা ও দর্শনার সঙ্গে সংক্ষিপ্ত রুটে রেল যোগাযোগ উন্নীত হবে। এ রুটে জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক ব্রডগেজ মালবাহী ও কন্টেইনার ট্রেন চলাচল করবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

বাংলাদেশ সময়: ০৭০৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।