[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

মেঘনায় ইলিশ ধরার দায়ে ৮ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ২:৫২:২৯ পিএম
জব্দ হওয়া কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হচ্ছে

জব্দ হওয়া কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হচ্ছে

চাঁদপুর: চাঁদপুর মেঘনা নদীতে ‘মা’ ইলিশ শিকার করার অপরাধে পৃথক অভিযানে আটক আট জেলেকে আটক করে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে পৃথক অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) চাঁদপুর সদর অমিত চক্রবর্তী।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া গ্রামের রিপন পাটওয়ারী (২২), রহিম শেখ (৩৫), মাসুদ পাটওয়ারী (৩০), একই উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নের চুন্নু মিয়া (২৫), ফজলু মিয়া (৩৬), হানিফ সৈয়াল (২২), পার্শ্ববর্তী বিষ্ণপুর ইউনিয়নের মো. শরীফ (৩৮) ও শহরের উত্তর শ্রীরামদী এলাকার আল-আমিন (৩৫)।

জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার (১০ অক্টোবর) রাতে জেলা সম্প্রসারণ কর্মকর্তা প্রতিক দে মেঘনা নদীর হরিণা ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে রিপন, রহিম ও মাসুদকে মাছ ধরা অবস্থায় আটক করেন। এসময় তাদের কাছ থেকে তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

পরদিন সকালে সহকারী মৎস্য কর্মকর্তা গোলাম মোস্তফা মেঘনা মোহনা এলাকায় অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থায় চুন্নু মিয়া, ফজলু মিয়া, হানিফ, শরীফ ও আল-আমিনকে আটক করেন। এসময় তাদের কাছ থেকে দুই হাজার মিটার কারেন্ট জাল ও দু’টি মাছ ধরার নৌকা জব্দ করেন।

জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী বাংলানিউজকে বলেন, দণ্ডপ্রাপ্ত জেলেদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। জব্দ হওয়া নৌকা নৌ-পুলিশের হেফাজতে রয়েছে এবং কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa