ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

গোপালগঞ্জ: গোপালগঞ্জে পৃথক ৪টি সড়ক দুর্ঘটনায় সায়মা আহম্মেদ অনন্যা (১৪) নামে এক স্কুল ছাত্রীসহ ২ জন নিহত ও অন্তত ৪০ জন আহত হয়েছেন।

বুধবার (১০ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর‌্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ অংশের বিভিন্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত অনন্যা গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের আরোজ আলী মোল্লার মেয়ে।

সে গোপালগঞ্জ শেখ হাসিনার সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী।  

এ ঘটনায় ওই ছাত্রীর মা গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা কাউন্সিলর (৪,৫,৬ ওয়ার্ডের) ঝর্ণা বেগমও গুরুতর আহত হয়েছেন।  

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম ফারুক জানিয়েছেন, সন্ধ্যা ৭টার দিকে একটি থ্রি-হুইলার গাড়িতে করে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের বাড়ি থেকে বাবা-মা’র সঙ্গে শহরের ব্যাংকপাড়ার বাসায় ফিরছিলো অনন্যা। পথে শহরতলীর হরিদাসপুর নামকস্থানে টুঙ্গীপাড়া এক্সপ্রেসের ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস অপর একটি গাড়িকে ওভারটেক করতে গেলে থ্রি-হুইলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অনন্যা ও তার মা-সহ অন্তত ৫ যাত্রী আহত হয়। গুরুতর আহতাবস্থায় তাদের উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অনন্যা মারা যায়।  

আহত অনন্যার মা ঝর্ণা বেগম (৪০), ইয়াসিন (১৮), আজিম মোল্লা (৩০) ও মনিরকে (৩৫) গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এদিকে, সকালে বাইসাইকেলে করে বাড়ি ফেরার পথে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাতইল আইডিয়াল কলেজের সামনে বাসচাপায় মারা যায় মো. রিফাত শেখ (১০) নামে একটি শিশু। সে ঘোনাপাড়া গ্রামের মধু শেখের ছেলে।  

একই সড়কে দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ইমাদ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার পোনা কলেজ বাসস্ট্যান্ডে খাদে পড়ে গেলে কমপক্ষে ২৫ যাত্রী আহত হয়। এদের মধ্যে ৭/৮ জনকে গুরুতর আহত অবস্থায় কাশিয়ানী ও গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
 
প্রায় একই সময় একই সড়কের গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার গোপালপুর বাসস্ট্যান্ডে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী টুঙ্গীপাড়া এক্সপ্রেসের একটি বাস ঢাকাগামী মালবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে অন্তত ১৫ জন যাত্রী আহত হয়। আহত বাস ও ট্রাকের চালকসহ বেশ কয়েকজনকে কাশিয়ানী ও গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।
 
কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান এসব দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad