ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগস্ট মামলায় খালেদারও বিচার চায় আ’লীগ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
২১ আগস্ট মামলায় খালেদারও বিচার চায় আ’লীগ  সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের। ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজ

ঢাকা: নৃশংস ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ে পুরোপুরি সন্তুষ্ট না হওয়ার কথা জানিয়ে আওয়ামী লীগ এ ঘটনার মাস্টারমাইন্ড তারেক রহমানের ফাঁসির দাবি করেছে। একই সঙ্গে ওই সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ারও বিচার দাবি করেছে দলটি। 

বুধবার (১০ অক্টোবর) বিকেলে ধানমন্ডিতে এক প্রতিক্রিয়ায় দলের পক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব দাবি জানান।  

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা এ রায়ে খুশি।

দেরিতে হলেও এ রায়ের মধ্য দিয়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। তবে পুরোপুরি খুশি হতে পারিনি। এ ঘটনার মাস্টারমাইন্ড, মূল প্ল্যানার, বিকল্প পাওয়ার সেন্টারের কর্ণধার তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত ছিলো।  

আরও পড়ুন>>
**
‘মূলহোতা’র মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল

‘তিনি এই ঘটনার মাস্টারমাইন্ড। সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড তার প্রাপ্য। আমরা এই মুহূর্তে তারেক রহমানের ফাঁসি দাবি করছি। সেই সঙ্গে লূৎফজ্জামান বাবর ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। পূর্ণ মন্ত্রী ছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তাই তিনি দায়িত্ব এড়াতে পারেন না। আমরা তারও বিচার দাবি করছি। ’ 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা সরকারের কাছে এই মামলায় সর্বোচ্চ শাস্তির জন্য আপিলের দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।