ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বড় ফেরি চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বড় ফেরি চলাচল বন্ধ

মানিকগঞ্জ: নাব্যতা সঙ্কটের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বড় ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে মাঝারি ও ছোট ১১টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। কিন্তু যানবাহনের তুলনায় ফেরি কম থাকার কারণে ভোগান্তি বাড়ছে নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়।

বুধবার (১০ অক্টোবর) ভোর থেকে বড় ফেরি চলাচল বন্ধ রাখা হয় বলে বাংলানিউজকে নিশ্চিত করেন ফেরিঘাট সংশ্লিষ্টরা।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন বাংলানিউজকে জানান, ঘাটের দৌলতদিয়া প্রান্তের চ্যানেল ও ঘাট পন্টুন এলাকায় নাব্যতা সংকট রয়েছে।

নাব্যতা স্বাভাবিক রাখতে ড্রেজিং চলছে। যে কারণে বড় ফেরি চলাচল বন্ধ রয়েছে।

তবে ছোট ও মাঝারি ১১টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার স্বাভাবিক রাখা হয়েছে। কিন্তু যানবাহনের চাপ ও বড় ফেরি বন্ধ থাকার কারণে ভোগান্তি বাড়ছে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। অপেক্ষমান যানবাহনের বেশির ভাগই পণ্যবাহী ট্রাক বলেও জানান রুহুল আমিন।

পাটুরিয়া ফেরিঘাট নৌথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মনিরুল ইসলাম) জানান, নৌরুট পারের অপেক্ষায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাসের এক কিলোমিটারের দীর্ঘ লাইন রয়েছে। এছাড়াও তিন শতাধিক পণ্যবাহী ট্রাকও নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সম: ১১৪৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
কেএসএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।