ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে দুই পাখি বিক্রেতাকে জেল-জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
সিলেটে দুই পাখি বিক্রেতাকে জেল-জরিমানা আটক ব্যক্তিরা। ছবি: বাংলানিউজ

সিলেট: ‘সিলেটে পরিজায়ী পাখি শিকার’ বাংলানিউজের এমন সংবাদে নড়েচড়ে বসেছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (৯ অক্টোবর) সন্ধ্যায় ক্রেতা সেজে দুই পাখি বিক্রেতাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি  মুনতাসির হাসান পলাশ।

আটককৃতরা হলেন- জৈন্তাপুর উপজেলার দরবস্ত খড়িকাপুঞ্জি গ্রামের জালাল উদ্দিন ( ৫৫) ও তেলিজুরী গ্রামের আলী আহমদের ছেলে আলা উদ্দিন (৩৫)।

আটকদের জালালকে বয়স বিবেচনায় নিয়ে ২ হাজার টাকা জরিমানা করে মুসলেকা রেখে ছেড়ে দেওয়া হয় এবং আলাউদ্দিনকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার দরবস্ত বাজারের তেমুখীতে পাখি বিক্রি করছিলেন জালাল ও আলাউদ্দিন। এ সময় অভিযানে নেতৃত্বদানকারী সহকারী কমিশনার ভূমি দু’জনের কাছ থেকে ৮শ’ টাকা জোড়া দাম নির্ধারণ করেন। পরিকল্পিতভাবে ২০টি পাখি দর নির্ধারণ করে গাড়ির কাছে নিয়ে যাওয়ার পর অভিযানিক দলের সদস্যরা তাদের আটক করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ক্রেতা সেজে তাদের আটক করার পর জেল জরিমানা করি। পাখি নিধন বন্ধে অভিযান অব্যাগত থাকবে বলেন তিনি।

বাংলাদেশ সময়: ০২১৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।