ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৬ শতাধিক ট্রাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৮
পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৬ শতাধিক ট্রাক ফেরিঘাট এলাকায় ট্রাকের দীর্ঘলাইন। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: রাজধানীর সঙ্গে দক্ষিণাঞ্চলের প্রায় ২১ জেলার যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। নৌরুটের দৌলতদিয়া ফেরিঘাটে নাব্যতা সংকটের কারণে ভোগান্তি বাড়ছে উভয় ফেরিঘাট এলাকায়। যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় অধিক ভোগান্তিতে পড়েছেন সাধারণ পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকরা।

শনিবার (০৬ অক্টোবর) দুপুর পৌনে ১টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম বাংলানিউজকে জানান, ঘাটের দৌলতদিয়া প্রান্তের ফেরি চলাচলের চ্যানেলে পানি দ্রুত কমছে।

এতে নাব্যতা সংকট শুরু হয়েছে। নাব্যতা স্বাভাবিক রাখতে চ্যানেলে ড্রেজিং চলছে। ড্রেজিংয়ের কারণে ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে।

এতে নৌরুটে পার হতে আসা যানবাহন শ্রমিকদের দীর্ঘ সময় ভোগান্তি পোহাতে হচ্ছে। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যাত্রীবাহী বাস ও তিন শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে। নৌরুটের চ্যানেলে নাব্যতা সংকট ও বাড়তি গাড়ির চাপের কারণে ভোগান্তিও বাড়ছে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৪০ থেকে ৫০টির মতো যাত্রীবাহী বাস নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৮
কেএসএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।