ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

২০৩০ সালে বাংলাদেশে কোনো দরিদ্র থাকবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৪ ৭:৪৮:১৮ পিএম
উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠান

উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠান

ভোলা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশে দরিদ্রের সংখ্যা কমেছে, শিক্ষার হার বেড়েছে। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে কোন দরিদ্র থাকবে না।

বৃহস্পতিবার (০৪ অক্টোবর) বিকেলে ভোলায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রপ্তানি, রিজার্ভ ও বিদ্যুৎ উৎপাদনে পাকিস্তান থেকে বাংলাদেশ অনেক এগিয়ে রয়েছে। সব ক্ষেত্রে এগিয়ে রয়েছে দেশ। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ, ২০২৪ সালে উন্নয়নশীল দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাদ্য সচিব মো. সাহাবুদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক। উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মো. মোকতার হোসেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

এরআগে, জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে উন্নয়ন মেলা উপলক্ষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা চত্বরে গিয়ে শেষ হয়। এরপর বাণিজ্যমন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন। মেলায় সরকারে বিভিন্ন দপ্তরের ১১০টি স্টল বসানো হয়েছে। মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-04 19:48:18