ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০ 

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাইয়ে  দু’পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ৩০ জন। বুধবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার সিংহগ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামে হিলফুল ফুজুল গ্রাম উন্নয়ন সমিতি নামে একটি সংগঠন রয়েছে। এর অধীনে থাকা একাধিক পুকুর লিজ দেওয়া নিয়ে দু’গ্রুপ বিভক্ত হয়ে পড়ে।

একটি গ্রুপে রয়েছেন সমিতির বর্তমান সভাপতি নুরুল ইসলাম সাফী, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ তালুকদার এবং ক্যাশিয়ার হাজী মোস্তাফা মিয়া। অপর গ্রুপের নেতৃত্ব দেন মিজানুর রহমান, আব্দুল কদ্দুস ও শহীদ মিয়া।  

মঙ্গলবার (২ অক্টোবর) দিবাগত রাতে সংঘর্ষের প্রস্তুতি নেয় উভয় গ্রুপ। খবর পেয়ে পুলিশ এলাকায় অভিযান চালালে পরিস্থিতি শান্ত থাকে। পরে বুধবার সকাল সাড়ে ৯টায় দু’পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হন।

স্থানীয়রা আরও জানান, সংঘর্ষের পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় পুনরায় সংঘর্ষের আশঙ্কা করছেন তারা।  

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন বাংলানিউজকে জানান, পুকুর লিজ দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে।  পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।  
সংঘর্ষে আহতদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

এ ঘটনায় দাঙ্গাবাজদের আটকে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।