ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ১০ অক্টোবর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ১০ অক্টোবর

ঢাকা: ৩৯তম বিসিএসের (বিশেষ) মৌখিক পরীক্ষার সময় ও তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১০ অক্টোবর শুরু হয়ে শেষ হবে ২৬ নভেম্বর।

মৌখিক পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বরভিত্তিক সময়সূচি পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।
 
পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. ম. নেছার উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৌখিক পরীক্ষা প্রতি কার্যদিবসে সকাল ১০টায় শেরেবাংলা নগরে আগারগাঁওয়ে পিএসসির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে।


 
মৌখিক পরীক্ষার প্রার্থীদের জন্য কমিশন থেকে ডাকযোগে কোনো সাক্ষাতকারপত্র পাঠানো হবে না। সাক্ষাতকারপত্রটি কমিশনের ওয়েবসাইট থেকে প্রার্থীরা ডাউনলোড করে সংগ্রহ করতে পারবেন।
 
কোনো প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হতে ব্যর্থ হলে উক্ত প্রার্থীর মৌখিক পরীক্ষা আর গ্রহণ করা হবে না এবং প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।
 
সাক্ষাতের সময় উল্লিখিত সনদ, প্রত্যয়নপত্র, ডকুমেন্টগুলোর মূলকপি মৌখিক পরীক্ষার বোর্ডে অবশ্যই প্রদর্শন করতে হবে। প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত উল্লিখিত কাগজপত্র একটি করে কপি ৩০ মিনিট আগে সাক্ষাতকার বোর্ডে জমা দিতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।
 
চলতি বছরের ৮ এপ্রিল স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে ৪ হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
 
গত ৩ আগস্ট ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণরা মৌখিক পরীক্ষায় অংশ নেবেন।
 
বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৮
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।