ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

জাতীয়

চীনা কূটনীতিতে বাংলাদেশের উচ্চ অগ্রাধিকার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
চীনা কূটনীতিতে বাংলাদেশের উচ্চ অগ্রাধিকার ঢাকায় চীনের ৬৯তম জাতীয় দিবস অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ও চীন বৃহত্তর অংশীদারিত্ব গড়ে তুলে উইন উইন সহযোগিতায় পৌঁছাতে চায় মন্তব্য করে ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝং জু বলেছেন, চীনা কূটনীতিতে বাংলাদেশকে উচ্চ অগ্রাধিকার দেওয়ার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

শনিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় চীনের ৬৯তম জাতীয় দিবস উপলক্ষে ঢাকায় তাদের দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এসময় চীনা রাষ্ট্রদূত বলেন, দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশের জনগণের মধ্যে বড় ধরনের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটেছে।  চীন ও বাংলাদেশের জনগণ সমানভাবে উন্নয়নের লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে। আমরা বাংলাদেশের জনগণের সঙ্গে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে চাই।

ঝং জু বলেন, ২০১৬ সালে চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দুই দেশের মধ্যে সম্পর্ক অনেক গভীর হয়েছে। সেই সময় থেকে দুই দেশ কৌশলগত অংশীদারিত্বের মধ্য দিয়ে এগিয়ে চলছে। ভবিষ্যতে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও গভীর হবে বলে আশা করেন তিনি।

চীনা জাতীয় দিবসের এই অনুষ্ঠানে রাজনীতিবিদ, কূটনীতিক, ব্যবসায়ী, সাংবাদিক, সংস্কৃতি কর্মীসহ বিভিন্ন পেশাজীবী প্রতিনিধি যোগ দেন।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
টিআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa