ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত ফেরি চলাচল। ফাইল ফটো

মুন্সিগঞ্জ: নাব্যতা সংকটের কারণে দীর্ঘদিন ধরেই শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ড্রেজিং করে নাব্যতা সংকট নিরসন করার চেষ্টা চালিয়ে যাওয়া হলেও নৌরুট ফেরি চলাচলের জন্য উপযোগী হচ্ছে না। নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন এ নৌরুটের যাত্রীরা।

শনিবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে কুমিল্লা,  ফরিদপুর, কপোতী ফেরি কম লোড নিয়ে শিমুলিয়া ঘাট ছেড়ে গেছে। কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছানোর পর চ্যানেলের অবস্থা জানা যাবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শিমুলিয়ার বিআইডাব্লিউটিসি’র উপ মহাব্যবস্থাপক সৈয়দ শাহ মো. বরকত উল্লাহ বাংলানিউজকে জানান, চ্যানেলে ফেরি চলাচলের জন্য উপযোগী গভীরতা নেই। ড্রেজিং বিভাগ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনটি ছোট ফেরি কম লোড নিয়ে ঘাট থেকে কাঁঠালবাড়ী ঘাটের দিকে রওনা হয়েছে। ড্রেজিং বিভাগ চ্যানেল সচল হওয়ার বিষয়ে এখনো কিছু বলেনি।  

ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঘাট এলাকায় পারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক গাড়ি।
বিআইডব্লিউটিএ’র অতিরিক্ত প্রকৌশলী সাইদুর রহমান বাংলানিউজকে জানান, পদ্মাসেতুর চায়না চ্যানেলে আজ থেকে ড্রেজিং শুরু হয়েছে। তিন-চারদিন সময় লাগবে শেষ হতে। বিআইডাব্লিউটিএ'র থেকে পাঁচটি ড্রেজার লৌহজং টার্নিং পয়েন্টে কাজ করছে। ৫০০ মিটার চায়না চ্যানেলে একটি ৩৬ ইঞ্চি ড্রেজার যুক্ত হয়েছে।  

বাংলাদেশ সময়: ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।