ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন পাটুরিয়া-দৌলতদিয়ায় নৌরুট পারের অপেক্ষায় যাত্রীবাহী বাস ও ট্রাক (ফাইল ফটো)

মানিকগঞ্জ: পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারপারের অপেক্ষায় রয়েছে সাত শতাধিক যানবাহন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে  যানবাহনের চাপ বাড়ছে এ নৌরুটে। এতে ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী ট্রাক-যাত্রীবাহী বাসের শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯ টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট সংশ্লিষ্ট ব্যক্তিরা বাংলানিউজকে জানান ফেরির তুলনায় যানবাহনের বাড়তি চাপ থাকায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমীন বাংলানিউজকে জানান, মাওয়া ঘাটে ফেরি চলাচল ব্যহত বা বন্ধ থাকায় অতিরিক্ত চাপ রয়েছে দৌলতদিয়া ঘাট এলাকায়।

এতে ভোগান্তিও বাড়ছে।

তিনি আরও জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৮টি ফেরি রয়েছে। যানবাহনের চাপ বাড়ায় দৌলতদিয়া ঘাট এলাকায় এখনো তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৫০টি বেশি যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, স্বাভাবিক সময়ের চেয়ে যানবাহনের চাপ বেশি থাকায় এমন ভোগান্তির সৃষ্টি হচ্ছে। সবশেষ পাটুরিয়া ঘাটে ৫০টির মতো যাত্রীবাহী বাস ও চার শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ঘাট থানা নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
কেএসএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।