bangla news

নাব্যতা সংকট, শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৮ ৮:৪৬:১২ এএম
ঘাটে নোঙর করে রাখা হয়েছে ফেরি

ঘাটে নোঙর করে রাখা হয়েছে ফেরি

মাদারীপুর: পদ্মা নদীতে দ্রুত পানি কমে যাওয়া কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের বিভিন্নস্থানে দেখা দিয়েছে ডুবোচর। ফলে গত কয়েকদিন ধরেই চরমভাবে ব্যহত হচ্ছে ফেরি চলাচল।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার (২৮ সেপ্টেম্বর) ফেরি চলবে কি না সে বিষয়ে নিশ্চিত নন কাঁঠালবাড়ী ফেরি ঘাটের বিআইডব্লিউটিসি’র কর্মকর্তা-কর্মচারীরা।

জানা যায়, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্ট, যে পথ দিয়ে কাঁঠালবাড়ী থেকে ছেড়ে যাওয়া ফেরিগুলো মূল পদ্মায় প্রবেশ করে শিমুলিয়ার পথ ধরে সেই স্থানগুলোতে পানির স্তর কমে গেছে। ফলে ধারণক্ষমতার চেয়েও কম পরিবহন নিয়ে
চলাচল করলেও ডুবোচরে আটকে যাচ্ছে ফেরি।

এদিকে, চ্যানেলে নাব্যতা সংকট নিরসনে খননকাজ চললেও ফেরি চলাচলের জন্য স্বাভাবিকতা ফিরে আসেনি। 

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। নৌপথে নাব্যতা সংকটের কারণে ফেরিগুলো চলতে পারছে না। বরাবরের মতোই রোরো ও ডাম্প ফেরি প্রায় অর্ধমাস ধরে বন্ধ রয়েছে। কে-টাইপ ও ছোট ৩/৪টি ফেরি কোনমতে চললেও শুক্রবার সকালে কোন ফেরি চলাচল শুরু করেনি। 

এ বিষয়ে বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বাংলানিউজকে বলেন, শিমুলিয়া থেকে ‘কুমিল্লা’ নামের একটি ফেরি কাঁঠালবাড়ী ঘাটে আসছে। আসার পর সেটিও নোঙর করে রাখা হবে। শুক্রবার ফেরি চলবে কি না তা এখনো বলা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ০৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মাদারীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-28 08:46:12