ঢাকা, শনিবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

নরসিংদীতে আন্তঃনগর আরো ৩ ট্রেনের যাত্রাবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
নরসিংদীতে আন্তঃনগর আরো ৩ ট্রেনের যাত্রাবিরতি ট্রেনের যাত্রাবিরতির উদ্বোধনী অনুষ্ঠান

নরসিংদী: নরসিংদীতে আন্তঃনগর আরো তিনটি ট্রেনের যাত্রাবিরতির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে আন্তঃনগর উপকূল, উপবন ও কালনী এক্সপ্রেস ট্রেনের নিয়মিত যাত্রাবিরতির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  

এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে নরসিংদী রেলওয়ে স্টেশনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হীরু, এমপি।

জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নরসিংদী-০৩ আসনের (শিবপুর উপজেলা)  সংসদ সদস্য রেলপথ মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাউসার, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফারুকুজ্জামান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, রেলওয়ে সংস্কার প্রকল্পের প্রকল্প পরিচালক মিয়া জাহান ও ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শফিকুর রহমান প্রমুখ।

সড়ক পথে যানজট এড়িয়ে দ্রুত ভ্রমণের জন্য নরসিংদীতে জনপ্রিয় হয়ে উঠেছে রেলপথ। কিন্তু অপ্রতুল ট্রেন ও আসন স্বল্পতার কারণে যাত্রীদের দুর্ভোগ ও বিড়ম্বনা নিত্যদিনের সঙ্গী। যাত্রী সেবার মান বৃদ্ধি করতে নরসিংদী রেলওয়ে স্টেশনে সব আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে দীর্ঘদিন আন্দোলন করে আসছে বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠন। ২৪ সেপ্টেম্বর নরসিংদী স্টেশনে তিনটি আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির অনুমতি দেয় রেলপথ মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa