ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
মানিকগঞ্জে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

মানিকগঞ্জ: মানিকগঞ্জে সাবিনা হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যককে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ২ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহিদুল আলম ঝিনুক এ রায় দেন।

জানা যায়, জেলার সিংগাইর উপজেলার বৈন্যা গ্রামে বিয়ে ও কুপ্রস্তাবে বাধা দেওয়ায় মেয়ের মা সাবিনাকে কুপিয়ে হত্যা করে বখাটে মিজানুর ও তার বন্ধুরা।

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় আগেই তাদের হত্যার হুমকি দিয়ে আসছিলো মিজানুর ও তার বন্ধুরা।

মামলায় বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১০ অক্টোবর দুর্গাপূজার বির্শাজনের রাতে প্রতিদিনের মতো দুই মেয়েকে নিয়ে ঘুমাচ্ছিল সাবিনা। ওইদিন রাত ৩টার দিকে মিজানুর ও তার বন্ধু আব্দুল বারেক, নাসির উদ্দিন ও হাসান বড় মেয়ে প্রতিমাকে তুলে নেওয়ার জন্য ঘরে প্রবেশ করে। এ সময় সাবিনা তাদের বাধা দিলে তাকে ছুরি ও দা দিয়ে কুপিয়ে জখম করে তারা। পরে সাবিনার চিৎকারে আশপাশের প্রতিবেশীরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কেরানীগঞ্জের কলাতিয়া হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

পরদিন ১১ অক্টোবর সাবিনার স্বামী বাদ্যযন্ত্র শিল্পী শ্রীকান্ড চারজনের নাম উল্লেখ করে সিংগাইর থানায় একটি হত্যা মামলা দায়ের কারেন। মামলা দায়ের পর ঢাকার বিভিন্ন স্থান অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করেন পুলিশ। তদন্ত শেষে ২০১৫ সালের ৭ মার্চ চার  আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ।

আদালত ১৬ জনের সাক্ষী গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হলে আসামির অনুপস্থিতিতে এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
কেএসএইচ/ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।