ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নানান কর্মসূচিতে রাজশাহীতে বিশ্ব পর্যটন দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
নানান কর্মসূচিতে রাজশাহীতে বিশ্ব পর্যটন দিবস পালন পর্যটন দিবস উপলক্ষে রাজশাহীতে শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: নানান কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহীতে বিশ্ব পর্যটন দিবস পালন করা হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল- ‘পর্যটন শিল্প বিকাশে তথ্যপ্রযুক্তি’। এবারের প্রতিপাদ্যে পর্যটন শিল্পের উন্নয়নে তথ্যপ্রযুক্তির ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ বিভিন্ন পর্যটন সংস্থা আয়োজনে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটির উদ্বোধন করেন রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।

এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর কবির, রাজশাহী পর্যটন মোটেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতাহার হোসেন, ইউনিট ব্যবস্থাপক আব্দুল আলীম, প্রকৌশলী বিমল কুমার সরকার, হিসাবরক্ষণ কর্মকর্তা রফিকুল ইসলাম, সহকারী রেস্তোরাঁ ব্যবস্থাপক আব্দুল খালেকসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শোভাযাত্রাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে শুরু হয়। পরে কোর্ট ভেরীপাড়া মোড় হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পর্যটন মোটেলে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে রাজশাহী পর্যটন মোটেলের কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।