ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্লেন চলাচলে ফ্রিকোয়েন্সি বাড়াতে ঢাকা-দিল্লির ঐক্যমত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
প্লেন চলাচলে ফ্রিকোয়েন্সি বাড়াতে ঢাকা-দিল্লির ঐক্যমত

ঢাকা: বাংলাদেশ ও ভারতের মধ্যে প্লেন চলাচলে ফ্রিকোয়েন্সি বা পুনরাবৃত্তির হার বাড়ানোর জন্য ঐক্যমত হয়েছে উভয় দেশ।

বুধবার  (২৬ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে বেসামারিক বিমান চলাচল ও পরিবহন মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের এক বৈঠকে ঐক্যমত হয়।  

ঢাকার ভারতীয় হাইকমিশন সূত্র এ তথ্য জানায়।



সূত্র জানায়, বাংলাদেশ সফররত ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে এ কে এম শাহজাহানের হোটেল সোনারগাঁওয়ে দুই দেশের প্লেন চলাচলের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এ সময় তারা দুই দেশের মধ্যে প্লেন চলাচলে ফ্রিকোয়েন্সি বাড়ানোর  বিষয়ে ঐক্যমত হন। এছাড়া উভয় দেশ ইকো-ট্যুরিজম বা পরিবেশবান্ধব পর্যটন শিল্প গড়ে তোলার বিষয়ে জোর দেন। বৈঠকে আগামী জানুয়ারি মাসে ভারতে অনুষ্ঠিতব্য গ্লোবাল এভিয়েশন সামিটে যোগ দেয়ার জন্য এ কে এম শাহাজাহান কামালকে আমন্ত্রণ জানিয়েছেন সুরেশ প্রভু।

ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভু ২৪ সেপ্টেম্বর ৫ দিনের সফরে ঢাকা এসেছেন। তিনি ভারতের বিমান মন্ত্রণালয়েরও দায়িত্বে রয়েছেন। সফরের তৃতীয় দিন বুধবার সকালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন। বিকেলে বৈঠক করেন বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সঙ্গে। সন্ধ্যায় তিনি ঢাকেশ্বরী মন্দিরও পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
টিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।