ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিকড়কে ভুলে গেলে মানুষ হওয়া যায় না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
শিকড়কে ভুলে গেলে মানুষ হওয়া যায় না মুক্তিযোদ্ধা আ. হক সরকারি ডিগ্রি কলেজ সংলগ্ন মাঠে এক গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ

কিশোরগঞ্জ: শিকড়কে ভুলে গেলে মানুষ হওয়া যায় না উল্লেখ করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আমি ভুলিনি যে আমি একজন কৃষক পরিবারের সন্তান। আমি কোনো সময় ক্ষমতার অপব্যবহার করিনি। ছাত্রজীবন থেকেই আমি রাজনীতি শুরু করেছি, জেলও খেটেছি।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে মিঠামইন উপজেলা সদরে মুক্তিযোদ্ধা আ. হক সরকারি ডিগ্রি কলেজ সংলগ্ন মাঠে এক গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, আমার আত্মীয়-স্বজনরা এখনও অনেক গরিব রয়েছে।

রাষ্ট্রপতি হলেই চাকরি দিতে হবে এমন কোনো কথা নেই। আমার চোখে সবাই সমান। আমি সব সময় বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ঊর্ধ্বে তুলে ধরার চেষ্টা করেছি।

উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি বলেন, সেই ১৯৭০ সাল থেকে বারবার আপনারা আমাকে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। এমনিভাবে বিরোধীদলের উপ-নেতা হয়েছি, ডেপুটি স্পিকার, স্পিকার হয়েছি। এরপর ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি এবং পরে দ্বিতীয়বারের মতো রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছি। মন-মানসিকতার দিক থেকে আমার মধ্যে কোনো পরিবর্তন নেই।

মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সহিদ ভূঁইয়ার সভাপতিত্বে গণসংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, জেলা পরিষদের সদস্য সমীর কুমার বৈষ্ণব, মিঠামইন সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল প্রমুখ।

সন্ধ্যায় ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে’ এক মতবিনিময় সভায় যোগ দেন রাষ্ট্রপতি।

পাঁচদিনের সফরে সোমবার (২৪ সেপ্টেম্বর) নিজ জেলা কিশোরগঞ্জে আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি হাওর উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে সংবর্ধনা ও সুধী সমাবেশে যোগদান, বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন ও পরিদর্শন করবেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad