ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈঠকে বসতে সম্পাদক পরিষদকে তথ্যমন্ত্রীর চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
বৈঠকে বসতে সম্পাদক পরিষদকে তথ্যমন্ত্রীর চিঠি  সম্পাদক পরিষদ

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদকে বৈঠকে আহ্বান করে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক বরাবর তথ্যমন্ত্রী’র স্বাক্ষরিত একটি চিঠিতে এ আহ্বান জানানো হয়। এছাড়া চিঠিতে শনিবার পরিষদের ডাকা মানববন্ধনটি স্থগিত রাখার জন্যও অনুরোধ জানানো হয়।



চিঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ ও বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে উল্লেখ করে বলা হয়, গণমাধ্যমের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা ও শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত এবং গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকের একান্ত প্রয়োজন।  

আলোচনা সাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে বলে মন্ত্রী তার দৃঢ় বিশ্বাসের কথাও জানান চিঠিতে।

তথ্যমন্ত্রী চিঠিতে বলেন, ৩০ সেপ্টেম্বর দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অথবা পরিষদের সুবিধাজনক সময়ে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার ও প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ তিনি পরিষদের সঙ্গে জরুরি বৈঠকে মিলিত হতে আগ্রহী।  

চিঠির শেষাংশে সম্পাদক পরিষদের ডাকা ২৯ সেপ্টেম্বরের (শনিবার) মানববন্ধন কর্মসূচি স্থগিত রাখার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানান হাসানুল হক ইনু।  

একইসঙ্গে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নেতাদেরও রোববার বিকেল ৩টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকে বৈঠকে আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এমআইএইচ /এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।