ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাশিয়ানী-গোপালগঞ্জ রেল লাইনে চললো পরীক্ষামূলক ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
কাশিয়ানী-গোপালগঞ্জ রেল লাইনে চললো পরীক্ষামূলক ট্রেন গোপালগঞ্জ থেকে কাশিয়ানী পরীক্ষামূলক ট্রেন চলেছে

গোপালগঞ্জ: কাশিয়ানী থেকে গোপালগঞ্জ পর্যন্ত ৪৪ কিলোমিটার রেলপথের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এ রেললাইনে পরীক্ষামূলকভাবে ট্রেন চলাচল করেছে।

বাংলাদেশ রেলওয়ের সরকারি পরিদর্শক খন্দকার শহীদুল ইসলামসহ রেল কর্মকর্তারা কাশিয়ানী থেকে ট্রেনে চড়ে বেলা ১টার দিকে গোপালগঞ্জ স্টেশনে এসে পৌঁছান। এ সময় তারা বিভিন্নস্থানে থেমে থেমে রেললাইন দিয়ে ট্রেন চলাচলের উপযোগী কি না তা পরীক্ষা করে দেখেন।

১২শ’ ৫৮ কোটি টাকা ব্যয়ে কাশিয়ানী-গোপালগঞ্জ-গোবরা পর্যন্ত ৪৪ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ করা হয়। এরফলে জেলার আর্থ-সামাজিক উন্নয়ন ঘটবে বলে মনে করছে গোপালগঞ্জবাসী।

দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স ও তমা গ্রুপ ২০১৫ সালের নভেম্বর মাসে কাজ শুরু করে। ইতোমধ্যে তারা তাদের কাজ শেষ করেছে। এখন কোথাও কোন ত্রুটি রয়েছে কি না তা পরীক্ষা নিরীক্ষা করে দেখচ্ছেন।

বাংলাদেশ রেলওয়ের সরকারি পরিদর্শক খন্দকার শহীদুল ইসলাম বাংলানিউজকে বলেন, রেললাইন দিয়ে ট্রেন চলাচলের উপযোগী হয়েছে। আগামী মাসের যেকোনো সময় এটি উদ্বোধনের সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।